সাকিব-মুশফিকের ফিফটি, স্বস্তিতে লাঞ্চ বিরতিতে টাইগাররা

দিনের শুরুতেই মুমিনুল হকের বিদায়ে কিছুটা চাপে পড়েছিল স্বাগতিক বাংলাদেশ। তবে চতুর্থ উইকেট জুটিতে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের জোড়া ফিফটিতে স্বস্তি নিয়েই লাঞ্চ বিরতিতে গেছে টাইগাররা।

Apr 5, 2023 - 13:25
 0
সাকিব-মুশফিকের ফিফটি, স্বস্তিতে লাঞ্চ বিরতিতে টাইগাররা
ছবি: সংগৃহীত

আজ (৫ এপ্রিল) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্টে ২ উইকেটে ৩৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলায় ব্যাটিংয়ে নামে টাইগাররা। এদিন মুমিনুলের সঙ্গে নতুন ব্যাটার হিসেবে ক্রিজে আসেন অভিজ্ঞ মুশফিকুর রহিম।

এই অভিজ্ঞ দুই ব্যাটারের জুটিতে ভর করে আয়ারল্যান্ডের ২১৪ রানের সংগ্রহ থেকে আর মাত্র ৪৪ রান দূরে রয়েছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ১৭০ রান।

ব্যাটিংয়ে নেমেই বাউন্ডারি হাঁকিয়ে শুরু করেন লিটল মাস্টারখ্যাত মুমিনুল। তবে ইনিংস দীর্ঘায়িত করতে পারেননি তিনি। আগের দিন ১২ রানে অপরাজিত মুমিনুল নামের পাশে আর মাত্র ৫ যোগ করতেই সাজঘরে ফেরেন।

১৩তম ওভারে মার্ক অ্যাডায়ারের করা চতুর্থ বল প্যাডে স্পর্শ করে সোজা লেগ-স্টাম্পে আঘাত হানে। বোল্ড হয়ে ৩৪ বলে ৪ বাউন্ডারিতে ১৭ রানেই থামে মুমিনুলের ইনিংস। দিনের খেলা শুরু করে সকালেই মুমিনুল হককে হারানোর পর চাপে পড়ে স্বাগতিকরা।

তবে ‍মুশফিকুর রহিমের সঙ্গে যোগ দিয়ে অধিনায়ক সাকিব আল হাসান দলকে টেনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যার মধ্যে বেশি আগ্রাসী মনোভাব সাকিবের। ফলে মাত্র ৪৫ বলে ক্যারিয়ারের ৩১তম অর্ধশতক তুলে নেন সাকিব। ফিফটি তোলার সময়ও পরপর দুই বলে বাউন্ডারি খেলেন টাইগার কাপ্তান।

তার দেখাদেখি হাফ সেঞ্চুরির মাইলফলক পার করেন মুশফিকুরও। তবে মুশফিক দেখেশুনে ব্যাটিং করছেন। ৬৯ বলে ক্যারিয়ারের ২৬তম হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। এরই মধ্যে দু’জন মিলে ১৩০ রানের জুটি গড়ে তুলেছেন। ফলে দ্বিতীয় সেশনেই লিডের পথে এগিয়ে গেছে টাইগাররা। সাকিব ৭৪ ও মুশফিক ৫৩ রানে আবারও ব্যাটিংয়ে নামবেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow