যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৩, জরুরি অবস্থা জারি

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে অন্তত ৩জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। প্রথম টর্নেডোটি রাজ্যের লিটল রক এলাকার কাছে বেলা প্রায় ৩টার দিকে আঘাত হানে। এতে নর্থ লিটল রকে একজন নিহত হন। এ ঘটনায় জরুরি অবস্থা জারি করেন আরকানসাসের গভর্নর সারাহ হাকাবি স্যান্ডার্স।

Apr 1, 2023 - 11:40
 0
যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৩, জরুরি অবস্থা জারি
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আরকানসাসে শুক্রবার শক্তিশালী দুটি টর্নেডোর আঘাতে তিনজন নিহত ও কমপক্ষে ২৪ জন আহত হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে দ্য নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে জানানো হয়, টর্নেডোতে উপড়ে গেছে গাছ; ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি।

প্রথম টর্নেডোটি রাজ্যের লিটল রক এলাকার কাছে বেলা প্রায় ৩টার দিকে আঘাত হানে। এতে নর্থ লিটল রকে একজন নিহত হন। এ ঘটনায় জরুরি অবস্থা জারি করেন আরকানসাসের গভর্নর সারাহ হাকাবি স্যান্ডার্স।

লিটল রকের মেয়র ফ্র্যাংক স্কট জুনিয়র টুইটবার্তায় জানান, টর্নেডোতে আহত অন্তত ২৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। তার ভাষ্য, এ ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

দ্বিতীয় টর্নেডোটি আঘাত হানে লিটল রক থেকে প্রায় ১০০ মাইল পূর্বে ওয়েন এলাকায়। সন্ধ্যা ৬টার দিকে শুরু হওয়া এ ঝড়ে দুজন নিহত হয় বলে জানান আরকানসাস ইমার্জেন্সি ম্যানেজার রেবেকাহ ম্যাগনাস।

এদিকে লিটল রকের অংশবিশেষের পাশাপাশি শেরউড ও জ্যাকসনভিলের কাছাকাছি কিছু এলাকার অংশবিশেষের ওপর জরুরি অবস্থা জারি করা হয়েছে।

পাওয়ার আউটেজ ডটইউএস নামের একটি ওয়েবসাইট জানিয়েছে, ঝড়ে শুক্রবার রাত পর্যন্ত আরকানসাসে বিদ্যুৎহীন হয়ে পড়েন ৮০ হাজার মানুষ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow