মার্চ-এপ্রিলের দিকে উদ্বোধন হতে পারে বঙ্গবন্ধু টানেল

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু টানেল। এখন পর্যন্ত টানেলের ৯৫ শতাংশের বেশি কাজ সম্পন্ন করা হয়েছে। ‘বাকী কাজ শেষ হতে কিছুটা সময় লাগবে’ উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘তবে আমরা আশা করছি চলতি বছরের মার্চ-এপ্রিলের দিকেই উদ্বোধন হতে পারে বঙ্গবন্ধু টানেল।’

Jan 13, 2023 - 20:32
 0
মার্চ-এপ্রিলের দিকে উদ্বোধন হতে পারে বঙ্গবন্ধু টানেল

আজ শুক্রবার (১৩ জানুয়ারি) নগরীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ সব কথা বলেন।

টানেল কবে উদ্বোধন হবে- এ নিয়ে সাংবাদিকরা দ্বিতীয় দফায় প্রশ্ন করলে ওবায়দুল কাদের জানান, দ্রুত টানেলের উদ্বোধন হবে।

তিনি বলেন, অর্থনৈতিক মন্দা চলমান থাকার কারণে অনেক বড় প্রকল্পের অর্থ ছাড় নিয়ে জটিলতা তৈরি হলেও টানেলের ক্ষেত্রে এমন কোন জটিলতার সম্ভবনা নেই। তাছাড়া সরকারের অগ্রাধিকার প্রকল্পের অংশ হিসেবে টানেলের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে। একসময় কেউ ভাবেনি বঙ্গবন্ধু টানেল নির্মাণের মাধ্যমে চট্টগ্রাম সাংহাইয়ে শহরে রূপ নিবে। আমি মনে করি, চট্টগ্রাম হবে ওয়ান সিটি টু টাউন।


বিশ্ব পরিস্থিতির উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদের দেশেও জ্বালানিসহ সকল জিনিসপত্রের দাম বেড়েছে, এতে কোন সন্দেহ নেই। তারপরও প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে বিশ্ব পরিস্থিতি বিবেচনা করলে বাংলাদেশের রিজার্ভের অবস্থান এখনও ভালো আছে। বাংলাদেশের মতো উন্নয়শীল দেশের রিজার্ভ এখন ৩৪ বিলিয়ন ডলার। এখনও দেশে ৫ মাস আমদানি করার মতো রিজার্ভ আছে। দেশের অর্থনীতির চলমান ধারার মধ্যে একটি বলিষ্ঠ আভাস আছে। আগামিতে দেশের মানুষের মাথাপিছু আয় এবং জিডিপি আরও বাড়বে।


মতবিনিময় সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামনসহ অনান্যরা উপস্থিত ছিলেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow