ভারতের মহারাষ্ট্রে ঝড়ে মন্দিরের কাছে গাছ পড়ে নিহত ৭

ভারতে মহারাষ্ট্রের আকোলায় একটি টিনের চালায় একটি গাছ পড়ে অন্তত সাতজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। রোববার (৯ এপ্রিল) হতাহতের এই ঘটনা ঘটে।

Apr 10, 2023 - 11:09
 0
ভারতের মহারাষ্ট্রে ঝড়ে মন্দিরের কাছে গাছ পড়ে নিহত ৭

রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে রাজ্যটির আকোলা জেলায় ঘটনাটি ঘটে, তখন সেখানে এক মন্দিরের সামনে একটি ধর্মীয় অনুষ্ঠান হচ্ছিল।    

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ভারি বৃষ্টি ও প্রবল ঝড় শুরু হলে ভক্তরা একটি টিনের চালার নিচে আশ্রয় নেয়। এ সময় বাতাসের তোড়ে পাশে থাকা পুরনো একটি বিশাল নীম গাছ উপড়ে টিনের চালাটির ওপর আছড়ে পড়ে। ঘটনার সময় ওই টিন শেডের নিচে বহু ভক্ত আশ্রয় নিয়েছিলেন। পুলিশ জানায়, শেডের নিচে চাপা পড়েন ৩৫ থেকে ৪০ জন এবং তাদের মধ্যে সাতজন প্রাণ হারিয়েছেন। এই ঘটনায় আরও পাঁচজনকে আহত অবস্থায় আকোলা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।

এদিকে মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীস এই মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং একনাথ শিন্ডের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেবে বলে ঘোষণা দিয়েছেন।

ফডনবীস বলেছেন, ‘ধর্মীয় অনুষ্ঠানের জন্য জড়ো হওয়া মানুষদের গাছচাপা পড়া এবং কিছু ভক্ত নিহত হওয়ার এই ঘটনা বেদনাদায়ক। নিহতদের প্রতি আমি বিনম্র শ্রদ্ধা জানাই।’ তিনি আরও বলেন, ‘কালেক্টর ও পুলিশ সুপার অবিলম্বে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং আহতদের সময়মতো চিকিৎসা নিশ্চিত করার কাজ সমন্বয় করছেন। আমরা তাদের সাথে ক্রমাগত যোগাযোগ করছি।’

এর আগে গত মাসে মহারাষ্ট্রের প্রতিবেশী মধ্যপ্রদেশ রাজ্যে অপর একটি মন্দির প্রাঙ্গণে কুয়ার ছাদ ধসে পড়ে ৩৫ জনের মৃত্যু হয়েছিল।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow