গাজার পর লেবাননে হামলা চালাচ্ছে ইসরায়েল

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে হামলার পর এবার লেবাননে হামলা শুরু করেছে ইসরায়েল। ইসরায়েলি সামরিক বাহিনী নিজেই এই তথ্য নিশ্চিত করেছে। এর আগে বৃহস্পতিবার (৬ এপ্রিল) গভীর রাতে ইসরায়েলি বাহিনী ‘দ্যা স্ট্রং হ্যান্ড’ নামক অভিযানের মাধ্যমে গাজায় বিমান হামলা চালায়।

Apr 7, 2023 - 12:34
 0
গাজার পর লেবাননে হামলা চালাচ্ছে ইসরায়েল
সংগ্রহীত ছবি


হামলার পর গাজা ভূখণ্ডজুড়ে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। শুক্রবার (৭ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

আল জাজিরা বলছে, ইসরায়েলের সেনাবাহিনী শুক্রবার ভোর ৪টা ৭ মিনিটে একটি সংক্ষিপ্ত বিবৃতি জারি করে। সেখানে তারা জানায়, ইসরায়েল ‘বর্তমানে লেবাননে হামলা চালাচ্ছে’। এছাড়া লেবাননের একটি টিভি স্টেশন দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী টায়রে একটি শরণার্থী শিবিরের কাছে বিস্ফোরণের খবর দিয়েছে।

এর আগে ইসরায়েলের কট্টরপন্থি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু একটি ভিডিও বিবৃতি প্রকাশ করার পর কয়েক ঘণ্টা পর গাজায় ইসরায়েলি হামলার ও বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ভিডিও বিবৃতিতে নেতানিয়াহু বলেন, তার দেশের শত্রুদের ‘যেকোনও আগ্রাসনের মূল্য চোকাতে হবে’।


ইসরায়েলের ভাষ্য, গাজা উপত্যকা ও লেবানন থেকে দেশটিকে লক্ষ্য করে ছোড়া হয়েছে রকেট। ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার লেবানন থেকে ৩৪টি রকেট ছোড়া হয়েছে, যার মধ্যে ২৫টিকে প্রতিহত করা হয়েছে। অন্তত চারটি ইসরায়েলের অভ্যন্তরে এসে পড়েছে

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow