ফিফার সেরা প্লেয়ার মেসি নিজে কাকে ভোট দিয়েছিলেন জানেন?

কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমাকে পেছনে ফেলে ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কারটি নিজের করে নিয়েছেন লিওনেল মেসি। প্রতি বছর ফিফা সদস্যভুক্ত দেশগুলোর জাতীয় দলের কোচ, অধিনায়ক, সাংবাদিক ও সমর্থকদের ভোটে বর্ষসেরা হিসেবে একজনকে বেছে নেওয়া হয়। সেরার মুকুট পড়া মেসি নিজেও আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে ভোট দিয়েছেন। আর সেই ভোটের মাধ্যমে তিনি প্রমাণ করে দিয়েছেন পিএসজিতে তার দুই সতীর্থ নেইমার ও এমবাপ্পের মধ্যে কে তার বেশি প্রিয়!

Mar 1, 2023 - 17:44
 0
ফিফার সেরা প্লেয়ার মেসি নিজে কাকে ভোট দিয়েছিলেন জানেন?
ফিফার সেরা প্লেয়ার মেসি - ছবি: সংগৃহীত

সোমবার রাতেই প্যারিসে অনুষ্ঠিত হয়েছে ফিফার বর্ষসেরা পুরস্কারের অনুষ্ঠান। সেখানে সেরা প্লেয়ারের পুরস্কার উঠল লিয়োনেল মেসির হাতে। অনুষ্ঠানের শেষে জানা গিয়েছে,

বর্ষসেরা ফুটবলার নির্বাচনে ভোটই দেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফিফার এই অনুষ্ঠানে প্রতিটি সদস্য দেশের জাতীয় দলের কোচ এবং অধিনায়ক ভোট দেন। ফলে পর্তুগালের অধিনায়ক হিসেবে রোনাল্ডো এবং কোচ হিসেবে রবার্তো মার্টিনেসের ভোট দেওয়ার কথা ছিল। মার্টিনেস ভোট দিলেও রোনাল্ডো দেননি।

মেসি এই পুরস্কার জেতার ক্ষেত্রে ৫২ পয়েন্ট পেয়েছেন। এমবাপে পেয়েছেন ৪৪ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকা বেঞ্জেমার পয়েন্ট ৩৪। এর পর রয়েছেন লুকা মদ্রিচ (২৮), আর্লিং হালান্ড (২৪), সাদিয়ো মানে (১৯), জুলিয়ান আলভারেস (১৭), আশরাফ হাকিমি (১৫), নেমার (১৩), কেভিন দি ব্রুইন (১০), ভিনিসিয়াস জুনিয়র (১০), রবার্ট লেয়নডস্কি (৭), জুড বেলিংহ্যাম (৩), মহম্মদ সালাহ (২)।

পেপে ভোট দিয়েছেন মেসিরই ক্লাবের সতীর্থ কিলিয়ান এমবাপেকে। দ্বিতীয় এবং তৃতীয় পছন্দ হিসাবে পেপের ভোট পেয়েছেন তাঁর দুই প্রাক্তন ক্লাব সতীর্থ লুকা মদ্রিচ এবং করিম বেঞ্জেমা। মার্টিনেসের ভোট গিয়েছে মেসির দিকেই। তিনি দ্বিতীয় এবং তৃতীয় পছন্দের ভোট দিয়েছেন কেভিন দ্য ব্রুইন এবং এমবাপেকে। প্রসঙ্গত, রোনাল্ডো এ বার মনোনীত ফুটবলারদের তালিকাতেই ছিলেন না।

এই পুরস্কার চার বছর পর পেলেন মেসি। হারালেন করিম বেঞ্জেমা এবং কিলিয়ান এমবাপেকে। মেসি বলেন, ‘এখানে আবার আসতে পেরে ভালো লাগছে। বেঞ্জেমা এবং এমবাপেকেও অভিনন্দন। ওদের দু’জনের কাছেও দুর্দান্ত গিয়েছে বছরটা। এই সম্মান আমার কাছে বিশেষ। সব সতীর্থ এবং কোচ স্কালোনিকে ধন্যবাদ জানাতে চাই। ওদের জন্যে আজ আমরা এখানে।’ 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow