বিদেশি কর্মী নিয়োগের শর্ত শিথিল করলো মালয়েশিয়া

বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে শর্ত শিথিল করেছে মালয়েশিয়া সরকার। নতুন নিয়ম অনুযায়ী ‘মাই ফিউচার জব’ পোর্টালে চাকরির শূন্যপদের বিজ্ঞাপন দেওয়া লাগবে না। তবে এ শৈথিল্য শুধু পাঁচটি খাতে সীমাবদ্ধ থাকবে। এর মধ্যে রয়েছে- উৎপাদন, নির্মাণ, বৃক্ষরোপণ, কৃষি এবং খাদ্য ও পানীয়।

Jan 17, 2023 - 18:50
 0
বিদেশি কর্মী নিয়োগের শর্ত শিথিল করলো মালয়েশিয়া

স্থানীয় সময় মঙ্গলবার (১৭ জানুয়ারি) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন মালয়েশিয়ায় মানবসম্পদ মন্ত্রী ভি শিবকুমার।

তিনি বলেন, এসব খাতের নিয়োগকর্তারা মন্ত্রণালয়ের ফরেন ওয়ার্কার সেন্ট্রালাইজড ম্যানেজমেন্ট সিস্টেমের (এফডব্লিউসিএমএস) মাধ্যমে বিদেশি কর্মীদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন পাওয়ার পর মানবসম্পদ মন্ত্রণালয় তিন কার্যদিবসের মধ্যে আবেদন প্রক্রিয়াকরণ ও অনুমোদন করবে। এক্ষেত্রে ‘মাই ফিউচার জব’ পোর্টালে চাকরির শূন্যপদের বিজ্ঞাপন আর দিতে হবে না।

আরও পড়ুনঃ হুন্ডির থাবায় প্রবাসী আয়ে ধস

তিনি বলেন, চলতি বছরের ১৭ জানুয়ারির আগে এফডব্লিউই অনুমোদন এবং ইকোটার মডিউলের মাধ্যমে যারা আবেদন করেছেন; তাদের পুনরায় আবেদন জমা দিতে অনুরোধ করা হচ্ছে।

আরও পড়ুনঃ সৌদিতে কাজ না পেয়ে দুশ্চিন্তায় বাংলাদেশির মৃত্যু

গত সপ্তাহে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুশন ইসমাইল বলেন, সরকার বিদেশি জনশক্তির জন্য বিভিন্ন খাতের চাহিদা পূরণের লক্ষ্যে একটি ‘বিশেষ পরিকল্পনা’ তৈরি করবে।

এতে নিয়োগকর্তারা কোটা বা কর্মসংস্থানের পূর্বশর্ত পূরণ না করেই তাদের সামর্থ্য ও চাহিদার ভিত্তিতে ১৫টি উৎস দেশ থেকে বিদেশি কর্মী আনতে পারবেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow