বাবার মামলা খারিজ, জাপানি মায়ের জিম্মায় দুই শিশু

জাপানি বংশোদ্ভূত দুই শিশুর জিম্মা নিয়ে বাবা ইমরান শরীফের মামলা খারিজ করে দিয়েছেন আদালত। এর ফলে মায়ের জিম্মায় থাকবে জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা

Jan 29, 2023 - 17:03
 0
বাবার মামলা খারিজ,  জাপানি মায়ের জিম্মায় দুই শিশু
রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান এ বিষয়ে রায় ঘোষণা করেনঃ সংগ্রহীত ছবি

জাপানি বংশোদ্ভূত দুই শিশুর জিম্মা নিয়ে বাবা ইমরান শরীফের মামলা খারিজ করে দিয়েছেন আদালত। এর ফলে মায়ের জিম্মায় থাকবে জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা। একই সঙ্গে মেয়েদের নিয়ে জাপান যেতে পারবেন তাদের মা নাকানো এরিকো।

রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান এ বিষয়ে রায় ঘোষণা করেন। দুই  শিশু কোথায় থাকলে কল্যাণ হবে সে দিকে খেয়াল রেখে বিচারক এ রায় ঘোষণা করেন।

আদালত

  • এর আগে ১৫ জানুয়ারি আদালত দুই শিশুর বক্তব্য শোনেন। জাপান থেকে আসা দুই শিশুর হেফাজত ও অভিভাবকত্ব চেয়ে ২০২১ সালের ফেব্রুয়ারিতে ঢাকার পারিবারিক আদালতে মামলা করেন তাদের বাবা ইমরান শরীফ। মামলায় বাদীপক্ষের তিনজন আদালতে সাক্ষ্য দেন। আর বিবাদীপক্ষে সাক্ষ্য দিয়েছেন জাপানি মা নাকানো এরিকো। আদালত সাক্ষ্যগ্রহণ ও দুই পক্ষের যুক্তিতর্ক শুনে আজ রোববার এই রায় ঘোষণা করেন।

আরও পড়ুনঃ বেলুচিস্তানে বাস দুর্ঘটনায় ৩৯ জন নিহত


এরপর এই দুই মেয়ে কার জিম্মায় থাকবে তার নিষ্পত্তি পারিবারিক আদালতে হবে এবং তার আগ পর্যন্ত দুই শিশু তাদের মায়ের কাছেই থাকবে বলে সিদ্ধান্ত দেন আপিল বিভাগ। গত বছরের ১৩ ফেব্রুয়ারি এই আদেশ দেওয়া হয়। এরপর আপিল বিভাগ থেকে মামলাটি পারিবারিক আদালতে আসে।

জাপান

  • এসব ঘটনার মধ্যে গত বছরের ২৩ ডিসেম্বর রাতে দুই সন্তান নিয়ে জাপানে যাওয়ার জন্য ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান এরিকো নাকানো। আদালতের নির্দেশনা অমান্য করে সন্তানদের নিয়ে যাওয়ার চেষ্টা করায় তাকে বিমানবন্দর থেকে পুলিশ ফিরিয়ে দেয়।

আরও পড়ুনঃ রাজশাহীর জনসভা থেকে ২৬ প্রকল্প উদ্বোধন : প্রধানমন্ত্রী

এ ঘটনায় ২৯ ডিসেম্বর দুই সন্তানের বাবা ইমরান শরিফ ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow