রাজশাহীর জনসভা থেকে ২৬ প্রকল্প উদ্বোধন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়েছেন। রবিবার বিকেল ৩টার দিকে নগরীর ঐতিহাসিক মাদরাসা মাঠের জনসভাস্থলে পৌঁছান তিনি।

Jan 29, 2023 - 16:28
 0
রাজশাহীর জনসভা থেকে ২৬ প্রকল্প উদ্বোধন  : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীও হাত নেড়ে নেতাকর্মীদের শুভেচ্ছা জানান : সংগ্রহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়েছেন। রবিবার বিকেল ৩টার দিকে নগরীর ঐতিহাসিক মাদরাসা মাঠের জনসভাস্থলে পৌঁছান তিনি।

এসময় মঞ্চ থেকে স্লোগান দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান দলের জ্যেষ্ঠ নেতারা। প্রধানমন্ত্রীও হাত নেড়ে নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী শেখ


  • প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় এক হাজার ৩১৬ কোটি ৯৭ লাখ টাকা ব্যয়ে ২৬টি প্রকল্পের উদ্বোধন এবং প্রায় ৩৭৬ কোটি ২৮ হাজার টাকা ব্যয়ে আরও ছয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।
    রোববার (২৯ জানুয়ারি) বিকেল সোয়া ৩টায় রাজশাহীতে আওয়ামী লীগের জনসভা ময়দানে এসে তিনি এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
    রাজশাহী নগরীর সিএন্ডবি ক্রসিং সংলগ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বড় ম্যুরাল নির্মাণ করা হয়। আরসিসি রাজশাহী সিটিতে সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক ২ হাজার ৯শ ৯৩ কোটি টাকার প্রকল্পের অংশ হিসেবে প্রায় ৫ কোটি ২ লক্ষ টাকা ব্যয়ে দেশের বৃহত্তম ম্যুরাল নির্মাণ করেছে।

আরও পড়ুনঃ সারদায় পুলিশের কুচকাওয়াজ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

ম্যুরালটির উচ্চতা ৫৮ ফুট এবং ম্যুরালের মূল অংশে ৫০ ফুট উচ্চতা এবং ৪০ ফুট চওড়া বঙ্গবন্ধুর ছবি রয়েছে।

রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ম্যুরালটি বঙ্গবন্ধু শেখ মুজিবসহ তার জীবন, কর্ম এবং দেশের স্বাধীনতায় প্রশংসনীয় অবদান ও ত্যাগ সম্পর্কে জানতে অনুপ্রাণিত করে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বাসে-ট্রাকে এবং পায়ে হেঁটে জনসভাস্থলে এসেছেন। এ ছাড়া, ৮টি ট্রেন ভাড়া করে জয়পুরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, নাটোর, পাবনা ও চাঁপাইনবাবগঞ্জ থেকে নেতাকর্মীদের রাজশাহী আসার ব্যবস্থা করা হয়েছে।

সমাবেশ

  • ছোট ছোট ট্রাক থেকে তাদের মাঝে খাবার, পানি, ক্যাপ ও টি শার্ট বিতরণ করা হয়েছে। সমাবেশকে ঘিরে ২টি বড় বড় পানির ট্যাংক ছাড়াও শহরের বেশ কয়েকটি স্থানে ৫ লাখ পানির বোতল রাখা হয়েছে।
  • শহরের চলমান ট্রাফিক ব্যবস্থায় পরিবর্তন আনা হয়েছে। দূর থেকে আসা বাস-ট্রাকগুলো রাখার জন্য প্রধান প্রধান সড়কের একটি করে লেন ব্যবহার করতে বলা হয়েছে।

মিছিল করে আসা মানুষের অনেককে বলতে শোনা গেছে যে, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক নজর দেখতে চান। তারা তার কাছ থেকে ভবিষ্যৎ পরিকল্পনা শুনতে চান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow