বাংলাদেশ কোচের দায়িত্বে আবারও হাথুরু সিংহে

ফের বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন চান্দিকা হাথুরুসিংহে। তিন ফরম্যাটেই হেড কোচ হচ্ছেন তিনি। মঙ্গলবার নিজ বাসভবনে সাংবাদিকদের খবরটি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

Jan 31, 2023 - 19:12
 0
বাংলাদেশ কোচের দায়িত্বে আবারও হাথুরু সিংহে
এর আগে ২০১৪ সাল থেকে ২০১৭ অবধি জাতীয় দলের দায়িত্বে ছিলেন এই লঙ্কান : সংগ্রহীত ছবি

ফের বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন চান্দিকা হাথুরুসিংহে। তিন ফরম্যাটেই হেড কোচ হচ্ছেন তিনি।
মঙ্গলবার নিজ বাসভবনে সাংবাদিকদের খবরটি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পরে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারা জানায়, দ্বিতীয়বারের মতো বাংলাদেশের হেড কোচের দায়িত্ব নিতে আসছেন হাথুরাসিংহে। এর আগে ২০১৪ সাল থেকে ২০১৭ অবধি জাতীয় দলের দায়িত্বে ছিলেন এই লঙ্কান।  

বাংলাদেশ

  • ২০১৪-২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের কোচের দায়িত্ব পালন করার আগে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচের দায়িত্ব পালন করেছিলেন হাথুরুসিংহে। বাংলাদেশের দায়িত্ব ছাড়ার পর হয়েছিলেন শ্রীলঙ্কার কোচও। এরপর ২০২০ সালে আবার অস্ট্রেলিয়ান দলটিতে ফিরে যান তিনি। এবার দ্বিতীয় দফায় বাংলাদেশের কোচ হলেন তিনি। আর এবারও অস্ট্রেলিয়া থেকে কোচের পদ ছেড়ে বাংলাদেশের দায়িত্ব নিলেন হাথুরুসিংহে।

আরও পড়ুনঃ এই ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে : শেখ হাসিনা

বাংলাদেশের কোচ হিসেবে চান্দিকা হাথুরুসিংহে আসবেন নাকি আসবেন না; এ নিয়ে গত কয়েকদিন বেশ কয়েক দফার গুঞ্জন শোনা গেছে ক্রিকেটাঙ্গনে। সোমবার (৩০ জানুয়ারি) সিলেটে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আগামী ১৮ থেকে ২০ তারিখের মধ্যে নতুন কোচ নিয়োগ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তিনি বলেন, নতুন কোচ আসবে। আমি জানি না, সেটা হাথুরু নাকি অন্য কেউ। এখনও বিসিবি কারও নাম ঘোষণা করেনি। কিন্তু আপনারা শীঘ্রই সব জানতে পারবেন। কোচ অবশ্যই ইংল্যান্ড সিরিজের (১ মার্চ থেকে শুরু) আগেই আসবেন।

এর আগে ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক চুকিয়ে নেন। এরপর দায়িত্ব নেন নিজ দেশের। সেখানে খুব একটা ভালো কাটেনি তাঁর অধ্যায়। এরপর ২০২০ সালের দিকে ফিরে যান নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটে। সেখান থেকেও এবার নিজের অধ্যায় চুকিয়ে নিলেন শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সাবেক এই অলরাউন্ডার।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow