ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন শুনানি আজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলায় গ্রেফতার আমাতুল্লাহ বুশরার জামিন আবেদনের ওপর আজ বৃহস্পতিবার শুনানি হবে

Jan 5, 2023 - 12:52
 0
ফারদিন হত্যা মামলায় বুশরার জামিন শুনানি আজ
ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের  এই জামিন শুনানি অনুষ্ঠিত হবে : সংগ্রহীত ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলায় গ্রেফতার আমাতুল্লাহ বুশরার জামিন আবেদনের ওপর আজ বৃহস্পতিবার শুনানি হবে। ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের  এই জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

বুশরার আইনজীবী এ.কে.এম হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ৩০ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ  বুশরার জামিনের জন্য আবেদন করেছি। আদালত আপিল গ্রহণ করে শুনানির জন্য ৫ জানুয়ারি দিন ধার্য করেন।

আরও পড়ুনঃ ৫৮২ কোটি টাকার সার আত্মসাৎ : বিসিআইসির ব্যাখ্যা চান হাইকোর্ট


রাজধানীর রামপুরা হতে ১০ নভেম্বর সকালে বুশরাকে গ্রেফতারের পর সাত দিনের রিমান্ডে নেয়ার আবেদন করে উপজেলা পুলিশ। আদালত তাকে পাঁচ দিনের রিমান্ড দেয়। ফারদিনের মরদেহ উদ্ধারের ঘটনায় বুশরা ও অজ্ঞাত কয়েকজনের নামে ৯ নভেম্বর রাতে রামপুরা থানায় মামলা করেন ফারদিনের বাবা নূর উদ্দিন রানা। পরদিন সকালে রাজধানীর রামপুরার ১টি বাসা থেকে বুশরাকে গ্রেফতার করা হয়।

৪ নভেম্বর নিখোঁজ হন ফারদিন। এর তিন দিন পর ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। তিনি রাজধানীর ডেমরা এলাকায় থাকতেন, বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বছরের শিক্ষানবিশ পরশ রাজধানীর ডেমরা অঞ্চলে পরিবারের সঙ্গে থাকতেন। মহানগর গোয়েন্দা পুলিশ বলছে, তদন্তে ফারদিনের সাথে বুশরার নিছক পরিচয় এবং বন্ধুত্বের তথ্য পাওয়া গেছে।

পুলিশি তদন্তে জানা যায়, নিখোঁজ হওয়ার দিন বিকেল হতে রাত ১০টা পর্যন্ত বুশরাকে নিয়ে রাজধানীর কয়েকটি জায়গায় ঘোরাঘুরি করেন ফারদিন। এরপর রামপুরায় বুশরা যে মেসে থাকেন তার কাছাকাছি তাকে পৌঁছে দেন তিনি। এরপর আর ফারদিন বুয়েট ক্যাম্পাস বা নিজের বাসায় ফেরেননি।

এর প্রথমে ১৪ ডিসেম্বর আবরণ মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার প্রধান এবং এক্সট্রা কমিশনার হারুন অর রশীদ জানান, ডেমরার সুলতানা কামাল সেতু হতে শীতলক্ষ্যা নদীতে লাফ দিয়ে ফারদিন আত্মহত্যা করেছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow