পূর্ব ইউক্রেনে যুদ্ধ মার্কিন নৌবাহিনীর কমান্ডো নেভি সিলের এক সদস্য নিহত

Jan 21, 2023 - 11:45
 0
পূর্ব ইউক্রেনে যুদ্ধ মার্কিন নৌবাহিনীর কমান্ডো নেভি সিলের এক সদস্য নিহত
মার্কিন নৌবাহিনীর কমান্ডো নেভি

পূর্ব ইউক্রেনে যুদ্ধের ময়দানে মার্কিন নৌবাহিনীর কমান্ডো ইউনিট নেভি সিলের এক সদস্য নিহত হয়েছেন। তার নাম ড্যানিয়েল সুইফট। মার্কিন নৌবাহিনী এই খবর নিশ্চিত করেছে। তবে নিহত ড্যানিয়েল পালিয়ে যাওয়া সদস্য বলে জানিয়েছে নেভি সিল।

ইরাক ও আফগানিস্তানে যুদ্ধ করা সুইফট ১৮ জানুয়ারি মারা গেছেন বলে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

আরও পড়ুনঃ নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ক্রিস হিপকিনস

মার্কিন নৌবাহিনীর এক কর্মকর্তার বরাতে সিবিসি নিউজ জানায়, এর আগে তিনি রাশিয়ার সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে মারাত্মক আহত হন ডেনিয়েল।

এদিকে, মার্কিন পরারাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলেছে, “আমরা নিশ্চিত করতে পারি যে, ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে একজন মার্কিন নাগরিক নিহত হয়েছেন।” তবে এই বিবৃতিতে সুইফটের নাম উল্লেখ করা হয়নি।

বিবৃতিতে বলা হয়েছে, “আমরা নিহত ব্যক্তির পরিবারের সঙ্গে লাগাতার যোগাযোগে আছি এবং সম্ভাব্য সব ধরনের কন্স্যুলার সহযোগিতা দেয়া হচ্ছে। ভিক্টিম পরিবারের সম্মান রক্ষার জন্য এই কঠিন সময়ে এর চেয়ে আমরা বেশি কিছু বলতে পারছি না।”

আরও পড়ুনঃ মালয়েশিয়া থেকে সেই জাহাজেই দেশে ফিরছে বাংলাদেশি কিশোর

ড্যানিয়েল সুইফট আমেরিকার অরেগন অঙ্গরাজ্যের নাগরিক। তিনি ২০০৫ সালে মার্কিন নৌবাহিনীতে যোগ দেন এবং ইরাক ও আফগানিস্তানে যুদ্ধ করেছেন। কথিত সন্ত্রাসবাদবিরোধী যুদ্ধে অংশ নেয়ার জন্য তিনি পদক পেয়েছিলেন। ২০১৯ সালের মার্চ মাস থেকে তিনি মার্কিন বাহিনীতে ছুটি ছাড়া অনুপস্থিত রয়েছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow