ডিজিকে হাইকোর্টে তলবের পর বিভিন্ন কারাগারে ৯০ চিকিৎসককে পদায়ন

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) হাইকোর্টে তলবের পরপরই দেশের কেন্দ্রীয় এবং জেলা কারাগারগুলোতে সর্বমোট ৯০ জন চিকিৎসককে পদায়ন করেছে দেহ অধিদপ্তর

Jan 18, 2023 - 11:02
 0
ডিজিকে হাইকোর্টে তলবের পর বিভিন্ন কারাগারে ৯০ চিকিৎসককে পদায়ন
সংগ্রহীত ছবি

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) হাইকোর্টে তলবের পরপরই দেশের কেন্দ্রীয় এবং জেলা কারাগারগুলোতে সর্বমোট ৯০ জন চিকিৎসককে পদায়ন করেছে দেহ অধিদপ্তর। তাদের আগামী তিন দিনের মধ্যে কর্মস্থলে যোগ দেওয়ার নির্দেশনা দিয়েছে অধিদপ্তর।


মঙ্গলবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মাহমুদুল বাশার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে দেওয়া হয়ে গিয়েছে এ আদেশ।
প্রজ্ঞাপনে জানানো হয়, প্রজ্ঞাপন জারির দুই কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের দায়িত্বভার হস্তান্তর করবেন অন্যথায় তিন দিনের দিন থেকে সরাসরি অবমুক্ত হয়েছেন বলে গণ্য হবে।
এছাড়া পদায়ন, বদলী করা পদে অথবা পদ সমূহে কোনো কর্মকর্তা মুভইন না করা অবস্থায় কর্মরত থাকলে তিনি পরের পদায়নের মাত্রই সংশ্লিষ্ট বিভাগে বিন্যস্ত হবেন।


এর প্রথমে মঙ্গলবার ভোরে দেশের কারাগারের হাসপাতালগুলোতে মুল্যবান চিকিৎসক নিয়োগের ব্যাপারে আদালতের আদেশ প্রতিপালন না করায় শরীর অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) তলব করেন হাইকোর্ট। ২৪ জানুয়ারি তাকে উকিল উপস্থিত হতে বলা হয়েছে।
একাধিকবার সময় নিয়েও কারাগারের শূন্যপদে ৪৮ জন ডাক্তার নিয়োগ দেওয়া হয়নি। এর কারণ ব্যাখ্যা করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে তলব করা হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow