কক্সবাজারের ‘বঙ্গবন্ধু উৎসব’ শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-ইতিহাস, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' প্রজন্ম থেকে প্রজন্মে উপস্থাপনের লক্ষে কক্সবাজারের রামুতে শুরু হয়েছে সাতদিন ব্যাপী 'বঙ্গবন্ধু উৎসব'।

Jan 30, 2023 - 16:21
 0
কক্সবাজারের ‘বঙ্গবন্ধু উৎসব’ শুরু
আজ (রোববার) বিকেলে রামু স্টেডিয়ামে 'বঙ্গবন্ধু উৎসব' উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর, জয় বাংলা বাহিনী একাত্তরের প্রধান : সংগ্রহীত ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-ইতিহাস, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' প্রজন্ম থেকে প্রজন্মে উপস্থাপনের লক্ষে কক্সবাজারের রামুতে শুরু হয়েছে সাতদিন ব্যাপী 'বঙ্গবন্ধু উৎসব'। 

আজ (রোববার) বিকেলে রামু স্টেডিয়ামে 'বঙ্গবন্ধু উৎসব' উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর, জয় বাংলা বাহিনী একাত্তরের প্রধান, বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী। 

বঙ্গবন্ধু

  • বঙ্গবন্ধু উৎসব উদ্বোধন অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শত শত শিক্ষার্থী ছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা অংশ নেন। উৎসব কেন্দ্র করে বঙ্গবন্ধুর ছবি ও কথায় সাজানো হয়েছে মেলা প্রাঙ্গণ। নানা রকমের পণ্যসামগ্রীর পসরা বসিয়েছেন ব্যবসায়ীরা। রাতে উৎসব মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেলা খোলা থাকবে। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত এই আয়োজন চলবে।

আরও পড়ুনঃ পাকিস্তানের মসজিদে বিস্ফোরণে নিহত ১৭, আহত ৮৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ১০২জন বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু ভক্ত 'বঙ্গবন্ধু উৎসব' উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জাতীয় পতাকা উত্তোলণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। 

বঙ্গবন্ধু উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি। রামুর বঙ্গবন্ধু উৎসব দেশের একটি বৃহত্তম উৎসব হিসেবে উদযাপন করা হচ্ছে। এতে বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা, বঙ্গবন্ধুর জীবনচারণে ও মুক্তিযুদ্ধের ঘটনার উপজীব্য নাটক, কবিতা পাঠ, মুক্তি সংগ্রামের গানে অনুষ্ঠিত হচ্ছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow