ইউটিউবার হিরণ ও তার দুই সহযোগী গ্রেপ্তার

অনলাইনে জুয়ার প্রচারণা চালানোর অভিযোগে ইউটিউবার ও ওয়েব সিরিজ ‘বদমাইশ পোলাপাইন’ অভিনেতা প্রত্যয় হিরণসহ তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)

Feb 24, 2023 - 18:51
 0
ইউটিউবার হিরণ ও তার দুই সহযোগী গ্রেপ্তার
ছবি: সংগৃহীত

জুয়ার প্রচারণার দায়ে ইউটিউবার প্রত্যয় হিরণক ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। নারায়ণগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তাদের বিরুদ্ধে অভিযোগ, আন্তর্জাতিক জুয়ার সাইটের প্রচারণা করে ইউটিউব ভিডিও বানাতেন তারা। এজেন্টের মাধ্যমে তারা বিদেশি জুয়ার প্ল্যাটফর্মের বিজ্ঞাপনও চালাতেন। এ নিয়ে রমনা থানায় একটি মামলা করে পুলিশ। এরপর তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বাকি দুজন হলেন রায়হান সরকার বিশাল ও আব্দুল হামিদ। তাদের কাছ থেকে তিনটি মোবাইল, তিনটি সিম, একটি ট্যাব ও একটি হার্ডডিস্ক জব্দ করা হয়েছে।

ডিবি বলছে, প্রত্যয় হিরণ জুয়ার সাইট ওয়ান এক্স বেট, বাবুএইটিএইট, ক্রিকেক্সের প্রচারণা চালাতেন। এ জন্য তিনি ভিডিওপ্রতি নিতেন এক লাখ ১০ হাজার টাকা করে।

বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও’র ফাঁকে ফাঁকে বিজ্ঞাপনী সংলাপ দেওয়া হচ্ছে বলে জানায় পুলিশ। বিশেষ করে ইউটিউব-ফেসবুকের ভিডিওতে নতুন এ ধারার প্রচলন শুরু হয়েছে। এর মাধ্যমে জুয়ার বিজ্ঞাপনও প্রচার করছেন অনেকে। এরমধ্যে ‘আজাইরা লিমিটেড’ নামে একটা ইউটিউব চ্যানেল রয়েছে। যাদের সাবস্ক্রাইবার প্রায় সাড়ে চার মিলিয়ন।

অন্যদিকে প্রত্যয় হিরণের সহযোগী আব্দুল হামিদ ভারতীয় একটি এজেন্সির সঙ্গে বিজ্ঞাপনের জন্য এজেন্ট হয়ে কাজ করতেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow