আ.লীগের মনোনয়ন ফর্ম বিক্রি শুরু বুধবার

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের পর শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনে উপনির্বাচনে দলীয় মনোনয়নের জন্য বুধবার হতে আবেদনপত্র বিতরণ আরম্ভ করবে আওয়ামী লীগ

Dec 26, 2022 - 18:19
 0
আ.লীগের মনোনয়ন ফর্ম বিক্রি শুরু বুধবার
পাঁচটি সংসদীয় আসনে উপনির্বাচন হবে আগামী বছরের ১ ফেব্রুয়ারি।

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের পর শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনে উপনির্বাচনে দলীয় মনোনয়নের জন্য বুধবার হতে আবেদনপত্র বিতরণ আরম্ভ করবে আওয়ামী লীগ। পাঁচটি সংসদীয় আসনে উপনির্বাচন হবে আগামী বছরের ১ ফেব্রুয়ারি।

আরও পড়ুনঃ 'কাদের বিশ্বাস করা যায় না, ২০২২ সাল তা দেখিয়েছে'

আওয়ামী লীগের এক খবর বিজ্ঞপ্তিতে  হয়, প্রার্থীদের আগামী ২৮ হতে ৩১ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ফরম সংগ্রহ করে জমা দেওয়ার জন্য বলা  হয়েছে। প্রার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বজায় রাখতে এবং আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় ভিড় না করতেও আদেশ দেয়া হয়েছে।  মনোনয়ন ফরম সংগ্রহ করতে প্রার্থীদের নিজ নিজ জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সাথে আনতে হবে।

আরও পড়ুনঃ  বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবে না : কাদের

১৮ ডিসেম্বর উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনগুলোতে উপনির্বাচনের ব্যবস্থা করবে ইসি।

ইসি সচিব বলেন, প্রার্থীরা ৫ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য পারবেন। রিটার্নিং কর্মকর্তারা ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন ও ১৫ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow