ভারী বৃষ্টিতে ভাসছে সৌদি

একদিকে যখন ফুটবল বিশ্বকাপে উম্মাদনায় ভাসছে সৌদি আরবের কাতার সহ পুরো বিশ্ব, সেই সময় গত কয়েকদিনের ভারী বৃষ্টিতে ভাসছে সৌদির আরেকদিক ভারি বৃষ্টিতে সৃষ্ট ভয়াবহ বন্যার কবলে মধ্যপ্রাচ্যের রাষ্ট্র সৌদি আরবের উপকূলীয় শহর জেদ্দা

Nov 26, 2022 - 19:31
Nov 26, 2022 - 19:36
 0
ভারী বৃষ্টিতে ভাসছে সৌদি
জেদ্দার দক্ষিণাঞ্চলে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ২টা ৬ ঘণ্টার মধ্যে ১৭৯ মিলিমিটার প্রবল বৃষ্টিপাত হয়েছে, যা রেকর্ড করা সর্বোচ্চ ।

একদিকে যখন ফুটবল বিশ্বকাপে উম্মাদনায় ভাসছে   সৌদি আরবের কাতার সহ পুরো  বিশ্ব, সেই সময় গত কয়েকদিনের ভারী বৃষ্টিতে ভাসছে সৌদির আরেকদিক ভারি বৃষ্টিতে সৃষ্ট ভয়াবহ বন্যার কবলে  মধ্যপ্রাচ্যের রাষ্ট্র সৌদি আরবের উপকূলীয় শহর জেদ্দা। এরই ভিতরে দুজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। দুর্ঘটনা এড়াতে বাসিন্দাদের ঘর থেকে  বের না হওয়ার আদেশ দিয়েছে দেশটির  কর্তৃপক্ষ।

তুমুল বর্ষণের কারণে জেদ্দায় বিমানের ফ্লাইটসূচিতে পরিবর্তন এবং স্কুল বন্ধ করার  ঘোষণা দেয়া হয়েছে জানান  দেশটির কর্মকর্তারা।  সৌদি আরবের ন্যাশনাল সেন্টার ফর মেটিওরোলজি জানান, জেদ্দার দক্ষিণাঞ্চলে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ২টা ৬ ঘণ্টার  মধ্যে ১৭৯ মিলিমিটার প্রবল বৃষ্টিপাত হয়েছে, যা রেকর্ড করা সর্বোচ্চ । 

দেশটির সিভিল ডিফেন্স জানিয়েছে, গত কয়েকদিনের এই বানে কমপক্ষে ৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এছাড়াও রাজধানী রিয়াদের অন্তত ১ হাজার ৪৮০ জনকে বান কবলিত এলাকা থেকে উদ্ধার কাজ চালান হচ্ছে  এর আগে জেদ্দায় ২০০৯ সালে ভয়াবহ বন্যায় ১২৩ জনের মৃত্যু হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow