একদিনে ৫৫৯ ডেঙ্গুরোগী হাসপাতালে, মৃত্যু ৬

Nov 19, 2022 - 20:40
 0
একদিনে ৫৫৯ ডেঙ্গুরোগী হাসপাতালে, মৃত্যু ৬
একদিনে ৫৫৯ ডেঙ্গুরোগী হাসপাতালে, মৃত্যু ৬

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বেড়েই চলেছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৬ মানব রোগীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ডেঙ্গুতে মরণ হয়ে গিয়েছে ২২৬ জনের। একইসময়ে নব করে ৫৫৯ ডেঙ্গুরোগী হাসপাতালে চিকিৎসাধীন। এই নিয়ে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৭৬৪ জনে।

শনিবার (১৯ নভেম্বর) দেহ অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই ইনফরমেশন জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ( শুক্রবার সকাল ৮টা হতে শনিবার সকাল বেলা ৮টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫৫৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩২০ এবং ঢাকার বাইরে ২৩৯ জন। নিউ ৫৫৯ জনসহ বর্তমানে রাষ্ট্রের নানারকম রাষ্ট্রীয় ও বেসরকারি ডাক্তারখানায় মোট ভর্তি থাকা ডেঙ্গুরোগীর পরিমান দাঁড়িয়েছে ২ হাজার ৭৬৪ জনে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি সালের ১ জানুয়ারি থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ক্লিনিকে অ্যাডমিট হয়েছেন সর্বমোট ৫২ হাজার ১৬১ জন। এর ভিতরে সুস্থ হয়ে ক্লিনিক থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৯ হাজার ১৭১ জন।

এবছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়। ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মরণ হয়েছিল।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow