জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান রওশন এরশাদ

আইনগত জটিলতা নিরস না হওয়া পর্যন্ত জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ

Dec 15, 2022 - 00:11
 0
জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান রওশন এরশাদ
জাতীয় পার্টির গঠনতন্ত্রের ১৬ ধারা অনুযায়ী, দলের কাউন্সিলে চেয়ারম্যান নির্বাচিত হবে

আইনগত জটিলতা নিরস না হওয়া পর্যন্ত জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। জাতীয় পার্টির সংখ্যাগরিষ্ঠ কো চেয়ারম্যানদের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দল ও বিরোধীদলীয় নেতার মুখপাত্র কাজী মামুনূর রশীদ।


তিনি জানান, দলীয় কার্যক্রম পরিচালনায় আইনি জটিলতা নিরসন না হওয়া পর্যন্ত জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি টিমের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।বুধবার রাতে এ বিষয়ে গরিষ্ঠ কো চেয়ারম্যানদের মতামতে দেয়া সিদ্ধান্তপত্রে সই করেন, কো চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাডভোকে সালমা ইসলাম এমপি এবং প্রেসিডিয়াম মেম্বার আলহাজ শফিকুল ইসলাম সেন্টু এবং নাছরিন জাহান রত্না এমপি।

আর পড়ুন : মামলা নিষ্পত্তি পর্যন্ত চেয়ারম্যান থাকছেন না জিএম কাদের

                     ব্যাংকে টাকা না থাকা গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ১৬ ধারা অনুযায়ী, দলের কাউন্সিলে চেয়ারম্যান নির্বাচিত হবে। ২০ (২) উপধারার খ অনুচ্ছেদে বলা হয়েছে, দীর্ঘ সময় দায়িত্ব পালনে অপারগ হলে দলীয় চেয়ারম্যান সিনিয়র কো-চেয়ারম্যান বা কো-চেয়ারম্যানদের মধ্যে একজনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত করতে পারবেন। অন্যথা প্রেসিডিয়াম সদস্যদের একজনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পারবেন।

মুজিবুল হক চুন্নু সমকালকে বলেছেন, গঠনতন্ত্রে তো পরিষ্কার ভাবে বলাই আছে, একমাত্র জি এম কাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত করার ক্ষমতা রাখেন। রওশন এরশাদ জাপার প্রধান পৃষ্ঠপোষক। তাঁর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার সুযোগই নেই। তাঁকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা অবৈধ ও গঠনতন্ত্র বিরোধী। ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা স্থগিতেরও মূল্য নেই।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow