এফবি প্রোফাইল হতে সরানো হচ্ছে কয়েকটি জরুরি তথ্য

Nov 19, 2022 - 18:19
 0
এফবি প্রোফাইল হতে সরানো হচ্ছে কয়েকটি জরুরি তথ্য
এফবি প্রোফাইল হতে সরানো হচ্ছে কয়েকটি জরুরি তথ্য

ফেসবুক প্রোফাইলের ইন্টারেস্ট অপশন হতে কয়েকটি গুরুত্বপূর্ণ ইনফরমেশন সরিয়ে ফেলছে ফেসবুক। আগামী ১ ডিসেম্বর থেকে সুবিশাল ধরনের এ বদলানো আনার ঘোষণা দিয়েছে সোশ্যাল যোগাযোগ মাধ্যমটি। এরই ভিতরে প্রতিষ্ঠানটি বিভিন্ন ইউজারকে নোটিফিকেশন দেওয়া আরম্ভ করেছে।

নতুন আপডেটের ফলে ফেবুর ধর্মীয় ও রাজনৈতিক বিশ্বাসের অপশনগুলো আর প্রোফাইলে লক্ষ্য যাবে না। ব্যবহারকারীদের নোটিফিকেশন পাঠিয়ে জানানো হচ্ছে, ১ ডিসেম্বর থেকে ‘অ্যাড্রেসেস’, ‘ইন্টারেস্টেড ইন’, ‘রিলিজিয়াস ভিউজ’ ও ‘পলিটিক্যাল ভিউজ’ ঘরের তথ্যগুলো আর প্রোফাইলে লক্ষ্য যাবে না। 

এতদিন ইউজারের তাদের রাজনৈতিক এবং ধর্ম বিশ্বাসের মতো ব্যক্তিগত তথ্য-উপাত্ত ফেবুর  ‘ইন্টারেস্টেড ইন’ক্যাটাগরিতে শেয়ার করার চান্স পেতো। ফেসবুকের আসল কোম্পানী মেটার মুখপাত্র এমিল ভ্যাসকেজ প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গিজমোডোকে বলেছেন, ইউজারদের কাজ সোজা করার লক্ষ্যে এ পরিবর্তনগুলো আনা হচ্ছে। 

যেসব ব্যবহারকারী আগে এসব ইনফরমেশন শেয়ার করেছেন, আমরা তাদের নোটিফিকেশন পাঠিয়ে জানাচ্ছি- এই শ্রেণিগুলো দূর দেওয়া হবে। এই পরিবর্তনে কারও নিজে হতে এসব তথ্য ফেবুর অন্যান্য জায়গায় শেয়ার করার সক্ষমতা প্রভাবিত হবে না।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow