হোয়াইট ওয়াশে নেমেছে টাইগাররা

হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করবে টাইগাররা। ম্যাচের পূর্বের দিন শুক্রবার অবশ্য এরূপ কথারই আভাস দিয়েছেন টাইগারদের ফিল্ডিং

Dec 10, 2022 - 13:32
 0
হোয়াইট ওয়াশে নেমেছে টাইগাররা
ছবি: সংগৃহীত

ইন্ডিয়ার বিরুদ্ধে প্রথম দুই ম্যাচ জয়ী হয়ে ইতোমধ্যে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। সিরিজের সম্পন্ন ম্যাচে ভারতকে হোয়াইটওয়াশের লক্ষ্যে শনিবার মাঠে নামবে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ১২টায় শুরু হবে এ ম্যাচ।

এর আগে সিরিজের ১ম এবং ২য় ওয়ানডেতে মেহেদী হাসান মিরাজের রূপকথার মতো দুই ইনিংসে জয় পায় বাংলাদেশ। এরূপ বিজয়ের পর অবশ্য ফুরফুরে মেজাজে রয়েছে লিটন দাসের দল। ম্যাচের আগের দিন শুক্রবার অনুশীলনেও ছিলেন টিমের অধিকাংশ ক্রিকেটারই। কিন্তু ছিলেন না সাকিব আল হাসান এবং লিটন দাস।

গতকাল অনুশীলনে পূর্ণ রিদমে বল করেছেন ইনজুরি হতে ফেরা তাসকিন আহমেদ। নেটে নাজমুল হোশেন শান্তকে বেশ জোরেই বোলিং করেছেন এ পেসার। এছাড়া বোলিং অনুশীলন করেছেন শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদরা। 

সিরিজের শেষ ম্যাচে লিটনদের হাতে সেযোগ থাকছে ইতিহাস গড়ার। এ ম্যাচ জিতলেই প্রথমবারের মতো ভারতকে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করবে টাইগাররা। ম্যাচের পূর্বের দিন শুক্রবার অবশ্য এরূপ কথারই আভাস দিয়েছেন টাইগারদের ফিল্ডিং কোচ শেন ম্যাকডরমোড। তিনি বলেন, 'বাংলাদেশ কখনো ভারতকে ৩-০ ব্যবধানে হারায়নি। এটাই এই মুহূর্তে আমাদের সর্বাপেক্ষা বড় লক্ষ্য। না জিতলেও আমাদের যেন সহজে না হারানো যায়, সেটাই চেষ্টা থাকবে। আমি জানি, দ্বিতীয় ম্যাচ জয়ের পর ছেলেরা আরও ১টি জয়ের অপেক্ষায় আছে।'

অন্যদিকে সিরিজের শেষ ম্যাচকে সামনে রেখে গতকাল শুক্রবার অনুশীলনে কঠোর ঘাম ঝড়িয়েছে ভারতীয় দলও। প্রতিপক্ষের টার্গেট এখন সিরিজের শেষ ম্যাচটিতে বিজয় তুলে হোয়াইটওয়াশ এড়ানো। সাগরিকায় দলীয় অনুশীলন শেষে খবর সম্মেলনে এমন কথাই জানিয়েছেন ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দর।

সংবাদ সম্মেলনে এই স্পিনার বলেন, 'অবশ্যই, আমরা জিততে চাই। আমাদের সেরা ক্রিকেট খেলতে চাই। কিছু ব্যাপার আমাদের বদলাতে হবে। প্রসেসে মনোযোগ দেব…ম্যাচটা জিতে ওয়ানডে সিরিজটা ভালোভাবে সম্পন্ন করতে চাই।'

কোচ, খেলোয়াড় অথবা বাংলাদেশের দর্শক সকলের চাওয়া ভারতকে হোয়াইটওয়াশ করে ইতিহাস গোড়ুক বাংলাদেশ। কিন্তু দিনশেষে প্রতিপক্ষটা ভারতই, সমাপ্ত ম্যাচে বিজয় পেতেও দেওয়ার জন্য হবে সেরাটা।  শনিবার সাগরিকার বুকে সাকিব-লিটনরা নব ইতিহাস গড়বে নাকি ভারত শান্ত্বনার বিজয় পাবে, সেটি কেবলমাত্র টাইমের হাতেই তোলা থাক। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow