সমাবেশস্থল ছাপিয়ে আশপাশের এলাকায় ছড়িয়ে পড়েছে নেতাকর্মীরা

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ঢাকা সমাবেশ উপলক্ষে হাজারো মানুষের জনস্রোত আসছে গোলাপবাগ মাঠের উদ্দেশে। আজ শনিবার সকাল ৯টায় দেখা যায়, কমলাপুর স্টেডিয়ামে থেকে বাসাবোর দিকে প্রায় দেড় কিলোমিটার রাস্তা জুড়ে রয়েছে বিএনপি নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল।

Dec 10, 2022 - 12:55
 0
সমাবেশস্থল ছাপিয়ে আশপাশের এলাকায় ছড়িয়ে পড়েছে নেতাকর্মীরা
সমাবেশস্থল ছাপিয়ে আশপাশের এলাকায় ছড়িয়ে পড়েছে নেতাকর্মীরা

ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হতে যাচ্ছে। রাজধানীর গোলাপবাগ মাঠে এই সমাবেশ সফল করতে নানা বাধা-বিপত্তি এবং ভোগান্তির মধ্য দিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হচ্ছেন। শুক্রবার রাতেই গোলাপবাগ মাঠে অবস্থান নিতে শুরু করেন অনেকে। শনিবার সকাল থেকে খণ্ড যতি মিছিল নিয়ে গোলাপবাগ মাঠ ও আশপাশের এলাকায় অবস্থান নেয় নেতাকর্মীরা।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর নানারকম সড়কে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। শনিবার সরজমিনে দেখা গেছে, রামপুরা, মালিবাগ, শান্তিনগর, মুগদাসহ রাজধানীর বিভিন্ন সড়কে কোনো ধরনের বাস চলাচল করছে না। কিন্তু রিকশা, সিএনজি, লেগুনা চলতে লক্ষ্য যায়।

সমাবেশে আসা জোসেফ আহম্মেদ নামে বিএনপির একজন নেতা ঢাকা টাইমসকে বলেন, ‘গোলাপবাগ মাঠে সমাবেশে পৌঁছাতে প্রচুর সমস্যা হচ্ছে। কিন্তু আমাদেরকে থামিয়ে রাখা যাবে না। নানারকম এলাকা থেকে আমাদের নেতাকর্মীরা অনেকে হেঁটে সমাবেশের দিকে আসছেন।

শুক্রবার সন্ধ্যার কিছু আগে প্রশাসনের কাছ হতে সমাবেশের সম্মতি পাওয়ার পর মঞ্চ প্রস্তুতের কাজ চালু করেন দলের কর্মীরা। এরপর আশপাশের জেলার নানারকম জায়গা থেকে আসা নেতাকর্মীরা জড়ো হন মাঠটিতে।

নেতাকর্মীদের ঢল গোলাপবাগ ছাড়িয়ে কমলাপুর স্টেডিয়াম পর্যন্ত ছড়িয়ে পড়েছে। প্রধান সড়কের দুপাশে ব্যানার নিয়ে নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে। এর মধ্যে রয়েছে সিলেট, যশোরসহ বিভিন্ন দূরের জেলার নেতাকর্মীরা। তারা নানা স্লোগান দিচ্ছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow