ব্যাংকে টাকার নেই, গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যাংকে টাকা নেই বলা হয়ে থাকে কিছু গুজব ছড়াচ্ছে। আমি একটা কথা স্পট করে বলতে চাই ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে, গুজবে কর্ণ দেবেন না। আমাদের অর্থনীতি দৃঢ় ভিত্তির ওপর দাঁড়িয়ে রয়েছে বলেই বাজেটের কলেবর বাড়ছে।

Dec 6, 2022 - 17:45
Dec 13, 2022 - 17:01
 0
ব্যাংকে টাকার  নেই, গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ছবি সংগৃহীত

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনে তিনি এই কথা বলেন।

সরকার সর্বশ্রেষ্ঠ বলেন, টাকা নাই বলা হয় অনেকে ব্যাংক থেকে টাকা তুলে ঘরে নিয়ে যাচ্ছে। এদের কি চোরের সঙ্গে সখ্যতা আছে কিনা আমার প্রশ্ন। ব্যাংক হতে টাকা নিয়ে ঘরে রাখলে চোরের পোয়া বারো। চোর চুরি করে খেতে পারবে। সেই ব্যবস্থা করে দিচ্ছে কেউ কেউ। 

তিনি বলেন, গতকাল (সোমবার) রাতেও আমি অর্থসচিব এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সাথে কথা বলেছি। আজকে সকালে অর্থমন্ত্রীর সাথে কথা বলেছি, আল্লাহর রহমতে আমাদের কোনও সমস্যা নাই। প্রতি ব্যাংকেই টাকা আছে। কাজেই আমি বলবো গুজবে কেউ কর্ণ দেবেন না। এটাই আমার সকালের নিকট অনুরোধ।

তিনি এইরকম বলেন, ডিজিটাল বাংলাদেশ আমরা করি আর সেটািই আমাদের বিপক্ষে কাজে লাগাই তারা। কাজেই এটার দিকে সকলের বিশেষ দৃষ্টি রাখার জন্য হবে।

ছাত্রলীগকে বিএনপি-জামায়াতের অপপ্রচারের উত্তর দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জবাব দেওয়া অধিক কিছু না। তারা যেটা লিখবে, সেখানে কমেন্টে গিয়ে তারা অতীতে কী করেছে, সেটা লিখে দিলেই হয়। অতঃপর আর তারা অপপ্রচার করবে না। এটা ছাত্রলীগ ভালোভাবেই করতে পারবে।

শেখ হাসিনা বলেন, বিশ্বমন্দার ধাক্কা সামলাতে সবাইকে আগে থেকেই সতর্ক হতে হবে। কোনো জমি যেন অনাবাদি না থাকে, সেদিকে লক্ষ্য রাখতে হবে; সাশ্রয়ী থেকে হবে সবাইকে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ কখনোই জনগণের ভোট ছাড়া ভিন্ন কোনো পথে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ  সময় জনগণের ভোটে নির্বাচিত হয়েছে।

করোনা মহামারিতে জনগণের পাশে থাকার জন্য ছাত্রলীগকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow