যুক্তরাষ্ট্র এক খুনিকে লালন-পালন করছে : প্রধানমন্ত্রী

শুক্রবার (২৫ নভেম্বর) বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৫ম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Nov 25, 2022 - 17:49
Nov 25, 2022 - 17:52
 0
যুক্তরাষ্ট্র এক খুনিকে লালন-পালন করছে : প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রের কঠোর সমালোচনা করে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আমেরিকা (যুক্তরাষ্ট্র) একজন খুনিকে লালন-পালন করছে। অবশ্য আমেরিকার আচরণই এরকম।

শুক্রবার (২৫ নভেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৫ম জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, কোনো সময়েই কোনো হত্যাকাণ্ড হলে আমার নিকট যখন বিচারের দাবি করে, সেই সময় আমার মনে হয়- আমার বাবা-মা-ভাইদের হত্যার বিচার পেতে ৩৫ বছর অপেক্ষা করতে হয়েছে। তবুও আল্লাহর কাছে শুকরিয়া এবং জনগণের কাছে কৃতজ্ঞতা জানাই, তারা ভোট দিয়েছেন বলেই এই হত্যাকাণ্ডের বিবেচনা করতে পেরেছি।

তিনি বলেন, এখনও কতিপয় খুনির শাস্তি নিশ্চিত হয়নি। একজন হত্যাকারী আমেরিকায়, অপরজন কানডায়, দুইজন পাকিস্তানে। আরকেজনের হদিস পাওয়া যাচ্ছে না। আমেরিকা একজন খুনিকে লালন-পালন করছে। অবশ্য আমেরিকার আচরণই এরকম। তারপরও আমাদের উদ্যোগ আছে, তাদের ধরে এনে যেভাবেই হোক শাস্তি শিওর করবো। এটাই আমি চাই।

প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরে হত্যাকাণ্ডের পরই ইতিহাস বিকৃতি চালু হয়। বঙ্গবন্ধুর নাম-নিশানা মুছে ফেলার চেষ্টা হয়। বঙ্গবন্ধুর ভাষণ ও জয় বাংলা স্লোগানও নিষিদ্ধ হয়ে যায়। অবৈধভাবে হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মধ্য দ্বারা ক্ষমতা দখলের অপচেষ্টা হয়। জাতির পিতার করে দেওয়া সংবিধানও ক্ষত-বিক্ষত করা হয়।

স্বাধীনতা বিরোধীদের ভোটের অধিকার ছিল না। জিয়াউর রহমান তাদের ভোটের দখল এবং রাজনীতি করার চান্স দেন। জাতির পিতার হত্যাকারীদেরও বিচারের হাত থেকে মুক্তি দেওয়া হয়েছিল, যোগ করেন শেখ হাসিনা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow