গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু এক, শনাক্ত : ২৬

বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে একজনের মৃত্যু হয়ছে। এ সময়ে নতুন করে ২৬ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে

Dec 6, 2022 - 13:03
 0
গত  ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু এক, শনাক্ত : ২৬
ছবি: সংগৃহীত

বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে একজনের মৃত্যু হয়ছে। এ সময়ে নতুন করে ২৬ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বাংলাদেশে করোনায় ২৯ হাজার ৪৩৫ জনের মৃত্যু হয়েছে ও শনাক্ত ব্যক্তির পরিমান ২০ লাখ ৩৬ হাজার ৬৬৩ জনে পৌঁছেছে।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর করোনা বিষয়ক রেগুলার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিগত ২৪ ঘণ্টায় দুই হাজার ৭০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময়, শনাক্ত-হার পাওয়া গেছে শূন্য দশমিক ৯৬ শতাংশ। মোট পরীক্ষার  বিপরীত দিকে শনাক্ত-হার ১৩ দশমিক ৪৮ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা হতে সুস্থ হয়েছেন আরও ৭১জন। এ নিয়ে বাংলাদেশে সর্বমোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৬ হাজার ১৭৮জনে।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫২ শতাংশ। 

২০২১ সালের ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এরমধ্যে ৫ ও ১০ আগস্ট সর্বোচ্চ ২৬৪ জন করে মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃতের সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর বিগত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে। ডেলটার পর করোনার নতুন ধরন ওমিক্রন আঘাত হানে। গত ২০ এপ্রিল করোনায় আবারও মৃত্যুর সংবাদ দেয় স্বাস্থ্য অধিদফতর। এরপর টানা ৩০ দিন করোনায় মৃত্যুশূন্য দিন পার করে বাংলাদেশ। সম্প্রতি করোনার চতুর্থ ঢেউ চালু হলেও বর্তমান অবস্থা মোটামুটি নিয়ন্ত্রণে। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow