পেলেকে নিয়ে ‘ভুল খবর’ ছড়ানো হয়েছে- মেয়ে ফ্লাভিয়া নাসিমেন্তো

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলের অসুস্থতা নিয়ে ‘ভুল খবর’ ছড়ানোর অভিযোগ তুলেছেন তার কন্যা ফ্লাভিয়া

Dec 5, 2022 - 19:38
 0
পেলেকে নিয়ে ‘ভুল খবর’ ছড়ানো হয়েছে- মেয়ে  ফ্লাভিয়া  নাসিমেন্তো
দুই দিন ধরে আন্তর্জাতিক মিডিয়া তোলপাড় হয়ে গিয়েছিল পেলের অসুস্থতার খবরে

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলের অসুস্থতা নিয়ে ‘ভুল খবর’ ছড়ানোর অভিযোগ তুলেছেন তার কন্যা ফ্লাভিয়া নাসিমেন্তো। দুই দিন ধরে আন্তর্জাতিক মিডিয়া তোলপাড় হয়ে গিয়েছিল পেলের অসুস্থতার খবরে।  হচ্ছিল, তিন বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছে। কিন্তু এমন খবরকে উড়িয়ে দিয়েছেন পেলের কন্যা  ফ্লাভিয়া। 

গত বুধবার নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে অ্যাডমিট করা হয় পেলেকে। শনিবার ব্রাজিলের দৈনিক পত্রিকা ‘ফোলহা ডি সাও পাওলো’র প্রতিবেদনে বলা হয়, অন্ত্রের ক্যান্সারের চিকিৎসায় কেমোথেরাপিতে পেলের শরীর এখন আর সাড়া দিচ্ছে না, তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেওয়া হয়েছে। সেই সংবাদ ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে।  বিবিসিসহ বিশ্বের শীর্ষ মিডিয়াগুলোতে এ বার্তা প্রকাশিত হয়।

পেলেকে নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন সবাই। তার সুস্থতার জন্য শুরু হয়ে যায় প্রার্থনা।  কাতার বিশ্বকাপের গ্যালারিতে দেখা যায় পেলের জন্য ভক্তদের কল্যাণ কামনা জানাতে। কিলিয়ান এমবাপ্পের মতো তারকাও পেলের জন্য টুইট করেন।  অথচ ব্রাজিল কিংবদন্তির মেয়ে ফ্লাভিয়া গ্লোবো টিভির কাছে দাবি করেন, এইরকম কিছুই ঘটেনি। তিনি বলেছেন, ‘এটা একদমই ঠিক হয়নি। মানুষ বলছে যে উনি শেষ অবস্থায় আছেন, তাঁকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছে। আমাদের বিশ্বাস করুন, তেমনটা ছিল না। ’

গত বছরের সেপ্টেম্বরে পেলের বৃহদান্ত্রে টিউমার ধরা পড়ে। পরে অস্ত্রোপচার করিয়ে প্রায় এক মাস হাসপাতালে হতে বাসা ফেরেন তিনি। এর পর থেকে তার নিয়মিত কেমোথেরাপি চলছে। পেলের আরেক কন্যা কেলি গ্লোবো টিভিকে জানান, তিনি অসুস্থ, বৃদ্ধ হয়ে গেছেন। কিন্তু এ মুহূর্তে তার শ্বাসযন্ত্রের সংক্রমণের জন্য চিকিৎসা করা হচ্ছে। যখন উনি সুস্থ হয়ে উঠবেন তখন বাসায় ফিরে আসবেন। হাসপাতালে থেকে উনি এখনই চিরবিদায় নিচ্ছেন না। 

ক্যারিয়ারে কেবল সান্তোস ও নিউ ইয়র্ক কসমস ক্লাবের হয়ে খেলেছেন পেলে। ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ এবং ১৯৭০ সালের বিশ্বকাপে জিতেছেন তিনি। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow