ভারতের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক লিটন দাস

ডেস্ক রিপোর্ট || ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস। মূলত নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না। এর ফলে লিটনকে দায়িত্ব দেয়া হয়েছে।

Dec 2, 2022 - 18:29
 0
ভারতের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক লিটন দাস
লিটন দাস

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস। মূলত নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল চোটের কারণে ইন্ডিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না। এর ফলে লিটনকে দায়িত্ব দেয়া হয়েছে।

এর প্রথমে একবারই বাংলাদেশকে নেতৃত্ব দিতে দেখা গেছে লিটনকে। ২০২১ সালের এপ্রিলে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩য় এবং সমাপ্ত টি-টোয়েন্টির প্রথমে পূর্বের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ চোটের কারণে খেলতে না পারায় নেতৃত্ব ভার পড়েছিল লিটনের কাঁধে।

সেই ম্যাচে কিউইদের বিরুদ্ধে ৬৫ রানে হারতে হয়েছিল বাংলাদেশকে। লিটন ব্যাট হাতে ফিরেছিলেন কোনো রান না করেই।  অবশ্য এই কর্মদক্ষতার পুনরাবৃত্তি চাইবেন না এ ওপেনার। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে হেসেছিল লিটনের ব্যাট। 

সেই ম্যাচে ২৭ বলে ৬০ রানের ঝড়ো এক ইনিংস খেলেছিলেন তিনি। তার ইনিংস ব্যাপী ৩ ছক্কা ও ৭টি চার ছিল। এদিকে ইন্ডিয়ার বিরুদ্ধে সিরিজের প্রস্তুতির জন্য নিজেদের ভিতরে অংশ হয়ে একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। সেই ম্যাচে সেঞ্চুরি হাঁকালেও কুঁচকির চোটে পড়ে ওয়ানডে সিরিজ হতে ছিটকে গেছেন তামিম।

এমনকি ১ম টেস্টেও তার খেলা হচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে  হয়ে গিয়েছে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে। বাংলাদেশ ওয়ানডে দলের সহ ক্যাপ্টেন না থাকায় তাই বিকল্প অধিনায়ক খুঁজতে হয়েছে বিসিবিকে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow