চতুর্থ দিনে শুরুতেই সাফল্য টাইগারদের :মিরাজের জোড়া আঘাত

দুই ম্যাচ সিরিজের সম্পন্ন টেস্টে ইন্ডিয়ার বিরুদ্ধে লড়ছে বাংলাদেশ। টাইগারদের দেওয়া সরল লক্ষ্য তাড়া করতে নেমে ৩য় দিনে চার উইকেট হারিয়েছে দল ইন্ডিয়া

Dec 25, 2022 - 11:30
 0
চতুর্থ দিনে শুরুতেই সাফল্য টাইগারদের :মিরাজের জোড়া আঘাত
এর প্রথমে মিরপুর টেস্টের তৃতীয় দিনে চার উইকেটে ৪৫ রান নিয়ে দিন সমাপ্ত করে ভারত : সংগ্রহীত ছবি

দুই ম্যাচ সিরিজের সম্পন্ন টেস্টে ইন্ডিয়ার বিরুদ্ধে লড়ছে বাংলাদেশ। টাইগারদের দেওয়া সরল লক্ষ্য তাড়া করতে নেমে ৩য় দিনে চার উইকেট হারিয়েছে দল ইন্ডিয়া। যেটার ফলে ভারতকে হারানোর সুবর্ণ সুযোগ সম্মুখে রেখে ৪র্থ দিন খেলতে নেমেছে টাইগাররা।
আর নেমেই দিনের শুরুটা অসাধারণ করেছে বাংলাদেশ। সকালেই জয়দেব উনাদকাটকে ফিরিয়ে বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন ক্যাপ্টেন সাকিব আল হাসান। এবার ঋষভ পান্ত (৯) এবং আকসার প্যাটেলকে (৩৪) ফিরিয়ে ভারতকে জোর ধকল দিলেন মেহেদী হাসান মিরাজ।

এই প্রতিবেদন লিখনি পর্যন্ত ৩১ ওভারে ৭ উইকেট হারিয়ে ভারতের রান ৭৫। ৩ রান নিয়ে উইকেটে আছেন শ্রেয়াস আইয়ার ও ১ রানে ব্যাট করছেন নতুন ব্যাটার রবিচন্দ্রন আশ্বিন।

এর প্রথমে মিরপুর টেস্টের তৃতীয় দিনে চার উইকেটে ৪৫ রান নিয়ে দিন সমাপ্ত করে ভারত। ম্যাচ জিততে দলটির চাই আরো ৬৯ রান। নিজেদের ২য় ইনিংসে অল আউট হওয়ার আগে ২৩১ রান কালেক্ট করে বাংলাদেশ।

ভারতের হয়ে রান তাড়া করতে নামেন লোকেশ রাহুল এবং শুভমান গিল। নিজের দ্বিতীয় ওভারের ১ম বলেই দুই রান করা রাহুলকে উইকেটকিপার সোহানের তালুবন্দী করে মজাতে মাতেন সাকিব।

এরপর একে একে তিনজনকে আউট করেন মেহেদী হাসান মিরাজ। শুরুতে ৭ রান করা শুভমান গিল ও অতঃপর ৬ রান করা চেতেশ্বর পূজারাকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি।

দিনের শেষদিকে বিরাট কোহলিকে সাজঘরে ফেরান সবচেয়ে বড় ধাক্কা দেন মিরাজ। ভারতের সর্বসেরা ব্যাটার ২২ বলে করেন মাত্র ১ রান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow