দেশে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৫

Dec 2, 2022 - 17:19
 0
দেশে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৫
দেশে করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৫

বিগত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৩৪ জনের।

এদিন নতুন করে শনাক্ত হয়ে গেছেন আরও ১৫ জন। সব মিলিয়ে আক্রান্তের পরিমান দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৬১২ জন।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে শরীর অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য  হয়।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৩টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৮৮৪টি এবং সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৮৯৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫১ লাখ দুই ৪৫২টি।

এতে  হয়, আবরণ সিটিসহ দেশের নানারকম হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ বিগত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে গেছেন ৯০ জন। এই পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৫ হাজার ৯৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত লোক পুরুষ, তার বয়স ৪১ হতে ৫০ বছরের মধ্যে। তিনি চট্টগ্রাম বিভাগের সরকারি ক্লিনিকে মারা যান।

এতে এইরকম জানানো হয়, বিগত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন পাঁচ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন তিন জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ৯৮১ জন। আইসোলেশন হতে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২২ হাজার ৪৭২ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ২৯ হাজার ৫০৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের ১ম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow