ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ তামিমের, প্রথম ম্যাচে নেই তাসকিনও

Dec 1, 2022 - 18:37
 0
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ তামিমের, প্রথম ম্যাচে নেই তাসকিনও
ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর প্রথমে একের পর এক দুঃসংবাদ! সকালেই খবর এসেছে ইনজুরিতে প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন তাসকিন আহমেদ। দুপুর গড়াতে জানা গেল ওয়ানডে সিরিজের পুরোটাতেই খেলা হচ্ছে না তামিম ইকবালের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র বিষয়টি শিওর করেছে।

গতকাল বুধবার মিরপুরে ওয়ার্ম আপ ম্যাচ খেলার সময় কুঁচকিতে চোট পান তামিম। কমপক্ষে দুই সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে থেকে পারে। হাঁটুর স্ক্যান করানোর পর সুখবর পাওয়া যায়নি। যে কারণে খেলা-ধুলা হলো না ওয়ানডে সিরিজে। তামিম ছিটকে যাওয়ায় নতুন অধিনায়ক কে হবেন, সেটি নিয়ে এখনো কয়েকটি জানায়নি বিসিবি। তবে কয়েকটি সূত্রের খবর, নেতৃত্বে আসতে পারেন সাকিব আল হাসান।

তাসকিনের জায়গায় ইন্ডিয়া সিরিজের স্কোয়াডে অধিভুক্ত হতে পারেন শরিফুল ইসলাম। যদিও বিসিবির পক্ষ হতে বৃহস্পতিবার দুপুর অব্দি এ নিয়ে কিছুই বলা হয়নি।

বিসিবি উত্তম নাজমুল হাসান পাপন অবশ্য জানালেন, ‘এখনো মেডিকেল বিভাগ থেকে আমরা আনুষ্ঠানিকভাবে কিছু পাইনি। শুনেছি তাদের কিছু সমস্যা আছে। এটি প্রথমে জানতে হবে যে কতদিনের জন্য তারা ছিটকে যাচ্ছে।’

প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী রোববার মিরপুরে। ৭ ডিসেম্বর মিরপুরেই দ্বিতীয় ওয়ানডে। শেষ ম্যাচ ১০ ডিসেম্বর, চট্টগ্রামে।

দুই টিমের দুইটা টেস্ট ১৪ এবং ২২ ডিসেম্বর শুরু হবে। প্রথমটি চট্টগ্রামে, দ্বিতীয়টি ঢাকায়।

ভারত সিরিজের জন্য বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড-

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ,  হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও কাজী নুরুল হাসান সোহান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow