স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সিল-স্বাক্ষর জাল, গ্রেফতার ১

পঞ্চগড়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সিল ও স্বাক্ষর জাল করার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ

Apr 7, 2023 - 14:50
 0
স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সিল-স্বাক্ষর জাল, গ্রেফতার ১
সংগ্রহীত ছবি

বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়। এর আগে, বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় পৌরসভার জালাসি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার জানান, পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছপুকুরি এলাকায় রশিদুল ইসলাম এবং মোজাম্মেল হকের দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর মাঝে মারামারির ঘটনায় উভয় পক্ষ পঞ্চগড় সদর থানায় গত ২৪ জানুয়ারি দুটি মামলা দায়ের করে। এর পর মোজাম্মেল হক পুলিশি সহায়তা ও তদবির নিতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষরিত ৪টি আবেদন পোস্ট কার্ডের মাধ্যমে খাকি রঙের খামে বিভিন্ন দফতরসহ পঞ্চগড় পুলিশকে অনুলিপি দেয়। পুলিশ অনুলিপি পেয়ে সন্দেহ হলে বিষয়টি তদন্ত করে সিল ও স্বাক্ষর জালিয়াতির প্রমাণ পায়।

তিনি আরো জানান, পরে সিল ও স্বাক্ষর দেখে সন্দেহ হলে পুলিশ সুপার ও পঞ্চগড় জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর কার্যালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে খোঁজ নেন। খোঁজ নিয়ে তারা জানতে পারেন যে মোজাম্মেল হকের দরখাস্তের স্বাক্ষর ও সিল জাল এবং ওই দুই কার্যালয় থেকে কোনো নির্দেশনা দেয়া হয়নি। পরে তাৎক্ষণিক মোজাম্মেল হকের বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় দুটি মামলা দায়ের করে পুলিশ।


পরে এ বিষয়ে ব্যবস্থা নিতে জেলার জেলা প্রশাসক ও এসপিকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।


স্থানীয় থানায় নাপিতের বিরুদ্ধে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে জানিয়ে তিনি বলেন, অভিযুক্তকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে। প্রতারক চক্রের অন্যদের ধরতে অভিযান চলছে।

এছাড়া গ্রেফতার মোজাম্মেল হককে শুক্রবার রিমান্ডের আবেদনসহ পঞ্চগড় আদালতে হাজির করা হবে বলে জানান এসপি সিরাজুল।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া জানান, পঞ্চগড় থানার এসআই রাশিদুল ইসলাম গত ৫ এপ্রিল জালিয়াতি ও প্রতারণার অভিযোগ এনে মোজাম্মেল হককে আসামি করে এবং একই তারিখে পঞ্চগড় থানার এসআই মাসুদ রানা মোজাম্মেল হকসহ অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow