সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

সিরিয়ার দক্ষিণাঞ্চলে মার্কিন নেতৃত্বাধীন জোটের একটি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা হয়েছে বলে দাবি করেছে মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড

Jan 21, 2023 - 12:07
 0
সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা
শুক্রবার এই হামলা হয়। এতে দুই সেনা আহত হয়েছেন। হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি ঃ সংগ্রহীত ছবি

সিরিয়ার দক্ষিণাঞ্চলে মার্কিন নেতৃত্বাধীন জোটের একটি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা হয়েছে বলে দাবি করেছে মার্কিন সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড।   কাতারভিত্তিক সংবাদমাধ্য আলজাজিরাম জানিয়েছে, শুক্রবার এই হামলা হয়। এতে দুই সেনা আহত হয়েছেন। হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি।  

আরও পড়ুনঃ স্পেনে আটক পাঁচ বাংলাদেশির মুক্তি ত্বরান্বিত করার অনুরোধ

শুক্রবার যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড সেন্টকমের এক বিবৃতির বরাতে সংবাদমাধ্যমটি জানিয়েছে, মার্কিন নেতৃত্বাধীন জোটের একটি সামরিক ঘাঁটিতে পরপর তিনটি ড্রোন হামলা হয়। এর মধ্যে দুটি ড্রোন ভূপাতিত করা গেলেও তৃতীয়টি আঘাত হানে ঘাঁটিতে। এতেই দুই সেনা আহত হন। এদিকে এ হামলার তীব্র নিন্দা জানিয়েছে ওয়াশিংটন।  

সেন্টকমের মুখপাত্র জো বুচিনো বলেছেন, এই ধরনের হামলা অগ্রহণযোগ্য। এ ধরনের হামলা জোট বাহিনী ও বেসামরিক নাগরিকদের ঝুঁকিতে ফেলে দেওয়াসহ সিরিয়ার স্থিতিশীলতা ও নিরাপত্তাকে ক্ষতিগ্রস্ত করবে। এবং  আইএসআইএলের বিরুদ্ধে লড়াইকে বিপন্ন করে।  তবে কারা এটি করেছে সে বিষয়ে কোনো বক্তব্য দেননি জো বুচিনো।

আরও পড়ুনঃ পূর্ব ইউক্রেনে যুদ্ধ মার্কিন নৌবাহিনীর কমান্ডো নেভি সিলের এক সদস্য নিহত

উল্লেখ্য, জঙ্গিগোষ্ঠী আইএসআইএলের বিরুদ্ধে যুদ্ধের জন্য সিরিয়ার যোদ্ধাদের প্রশিক্ষণ দিতে মার্কিন জোটটি ২০১৬ সালে ঘাঁটি স্থাপন করেছিল। এর আগে গত বছরের নভেম্বরেও ওই ঘাঁটিতে রকেট হামলার ঘটনা ঘটেছিল।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow