শিক্ষক পেটানো সেই আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার , ১২ জনের বিরুদ্ধে মামলা

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় প্রধান শিক্ষক নুরুন্নবীকে তুলে নিয়ে পেটানার ঘটনায় থানা আওয়ামী লীগ নেতা রোকনুজ্জামান রোকনসহ সহকারী শিক্ষক আসাদুল ইসলাম ও আরও অজ্ঞাত ১২ জনকে আসামি করে মামলা করা হয়েছে

Jan 22, 2023 - 12:02
 0
শিক্ষক পেটানো সেই আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার , ১২ জনের বিরুদ্ধে মামলা
আসামি রোকনুজ্জামান রোকনরা উপজেলার চরশৌলমারী ইউনিয়নের পাখিউড়া গ্রামের বাসিন্দাঃ সংগ্রহীত ছবি

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় প্রধান শিক্ষক নুরুন্নবীকে তুলে নিয়ে পেটানার ঘটনায় থানা আওয়ামী লীগ নেতা রোকনুজ্জামান রোকনসহ সহকারী শিক্ষক আসাদুল ইসলাম ও আরও অজ্ঞাত ১২ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

ভুক্তভোগী শিক্ষক এই মামলা করেন। শনিবার বিকালে মামলাটি করা হয়। এর আগে বৃহস্পতিবার রাতে ভুক্তভাগী ওই শিক্ষক বাদী হয়ে লিখিত অভিযোগ দেন রৌমারী থানায়।

আসামি রোকনুজ্জামান রোকনরা উপজেলার চরশৌলমারী ইউনিয়নের পাখিউড়া গ্রামের বাসিন্দা। তিনি সদ্য ঘোষিত আংশিক কমিটির রৌমারী উপজেলা আওয়ামী লীগের ত্রাণ এবং সমাজকল্যাণ সম্পাদক। এছাড়া এই মামলায় একই ইউনিয়নর ফুলকারচর গ্রামের আসাদুল ইসলামকে  করা হয়েছে।

আরও পড়ুনঃ পশ্চিমাদের সিদ্ধান্তহীনতায় আমাদের লোক মরছে: ইউক্রেন

গত ১৯ জানুয়ারি দুপুরবেলা অফিসিয়াল কাজে উপজেলা শিক্ষা অফিসে যান উৎকৃষ্ট শিক্ষক নুরুন্নবী এবং বিদ্যালয়ের দফতর সহকারী আব্দুর রশিদ। কাজ শেষে উপজেলা  থেকে থানা আওয়ামী লীগের নেতা রোকনুজ্জামান রোকনের নেতৃত্বে বেশ কয়েকজন ওই উত্তম শিক্ষককে তুলে নিয়ে যান। প্রথম তাকে উপজেলা প্রাঙ্গণের পাশেই পলি পরিবহনের বাস কাউন্টারে আটক রাখা হয় এবং প্রাণনাশের হুমকি দেওয়া হয়। কিছুক্ষণ পর মোটরসাইকেলে করে ওই প্রধান শিক্ষককে নিয়ে যাওয়া হয়ে যায় রৌমারী সিজি জামান উচ্চ স্কুলের প্রধান শিক্ষক এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হারোয়রার বিদ্যালয়ের দফতর কক্ষে।

 এসময় আওয়ামী লীগ নেতা

  রোকনুজ্জামান ওই শিক্ষকের উপর চড়াও হন। তার মুখমণ্ডলে থাপ্পর ও কিল-ঘুষি মারতে থাকেন। তা দেখে         থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দ্রুত চেয়ার হতে উঠে অবস্থা নিয়ন্ত্রণে আনেন। পরে আহত ওই প্রধান           শিক্ষককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। ঘটনার দিন রাতেই ভুক্তভোগী শিক্ষক                   আওয়ামী লীগ নেতা রোকনুজ্জামান রোকন, আসাদুল ইসলামের নাম উল্লেখ করে থানায় ১টি লিখিত নালিশ দেন।       শ্রেষ্ঠ শিক্ষককে মারধরের সিসি টিভির ফুটেজ সোশ্যাল যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

আরও পড়ুনঃ রিজার্ভ চুরির মামলায় বাংলাদেশের রায়ের বিরুদ্ধে ফিলিপাইনের আপিল

ভুক্তভোগী ওই প্রধান শিক্ষক নুরুন্নবী বলেন, প্রধান শিক্ষক পদ নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। প্রধান শিক্ষকের পদ নিয়ে তদন্ত হয়েছে এবং আমাকে দায়িত্ব দিয়েছে কর্তৃপক্ষ। অথচ রোকন আমার সহকর্মী আসাদুল ইসলামের কাছে ২০-২৫ লাখ টাকা উৎকোচ নিয়ে আমার উপর নির্যাতন করে আসছে। আমি এই ঘটনায় উপজেলায় মামলা করেছি। এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

ফুলকারচর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়র পরিচালনা পর্ষদের সভাপতি শুক্কুর মাহমুদ বলেন, স্কুলের কমিটি গঠনের কাজ শিক্ষা অফিস গিয়েছিলেন উত্তম শিক্ষক নুরুন্নবী। তাকে অন্যায়ভাবে তুলে নিয়ে মারধর করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে নিয়মের আওতায় আনার দাবি জানিয়ে দেন তিনি।

রৌমারী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটা ন্যাক্কারজনক ঘটনা। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগ নেতা রোকনুজ্জামান রোকনের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

রৌমারী উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপ কুমার সরকার বলেন, সর্বশ্রেষ্ঠ শিক্ষককে পেটানোর ঘটনায় রোকনসহ দুজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০ হতে ১২ জনকে আসামি করে ১টি মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow