শান্তর লড়াকু ব্যাটে বড় পুঁজি সিলেটের

সাকিবের ফরচুন বরিশালের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় মাশরাফির সিলেট। কিন্তু পরক্ষণেই ঘুরে দাঁড়ায় দলটি

Jan 24, 2023 - 17:11
 0
শান্তর লড়াকু ব্যাটে বড় পুঁজি সিলেটের
শান্ত ও টম মুরসের ব্যাটে ভর করে বরিশালকে ১৭৪ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে সিলেট স্ট্রাইকার্স ঃ সংগ্রহীত ছবি

সাকিবের ফরচুন বরিশালের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় মাশরাফির সিলেট। কিন্তু পরক্ষণেই ঘুরে দাঁড়ায় দলটি। সবশেষ নাজমুল শান্ত ও টম মুরসের ব্যাটে ভর করে বরিশালকে ১৭৪ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে সিলেট স্ট্রাইকার্স।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ ঢাকা পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মাঠে নামে সিলেট স্ট্রাইকার্স এবং ফরচুন বরিশাল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেন বরিশালের পাকিস্তানি বোলার মোহাম্মদ ওয়াসিম। দলীয় ১৫ রানে সিলেটের তিন ব্যাটার- জাকির হাসান, তৌহিদ হৃদয় এবং মুশফিকুর রহিমকে সাজঘরে ফেরান এই পেসার।

আরও পড়ুনঃ  ফুটবল ম্যাচে সাদা কার্ড, নতুন নিয়ম যে দেশে

এরপর ম্যাচের অবস্থা ধরেন নাজমুল হোসেন শান্ত এবং টম মুরস। এ দুই ব্যাটার মিলে গড়েন ৮১ রানের জুটি। ৩০ বলা হয় ৪০ রান করে মুরস আউট হলেও উইকেটের একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন শান্ত। তুলে নেন অর্ধশতকও।

মুরস ফেরার পর লঙ্কান অলরাউন্ডার থিসাসা পেরেরাকে নিয়ে কার্যকরী এক জুটি গড়েন শান্ত। দুইজন মিলে খেলেন ৬৮ রানের পার্টনারশিপ। ১৬ বলা হয়ে থাকে ২১ রান করে পেরেরা ফিরলেও অপরাজিত থাকেন শান্ত। ৬৬ বলে ৮৯ করেন এই বাঁহাতি ব্যাটার। সবশেষ নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭৩ রান তুলে সিলেট স্ট্রাইকার্স।

আরও পড়ুনঃ শ্রীলঙ্কাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ঘোষণা করল : ফিফা

বরিশালের হয়ে মোহাম্মদ ওয়াসিম নেন ৩ উইকেট এছাড়াও সাকিব আল হাসান ও কামরুল ইসলাম রাব্বি নেন ১ উইকেট করে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow