রংপুরে ৬ ঘণ্টায় ভোট পড়েছে ৪৫ শতাংশ : সিইসি

রংপুর সিটি করপোরশন নির্বাচনে দুপুর ২টা পর্যন্ত ৪৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল

Dec 27, 2022 - 16:06
 0
রংপুরে ৬ ঘণ্টায়  ভোট পড়েছে ৪৫ শতাংশ : সিইসি
মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি পরিদর্শন মনিটরিং রুমে : সংগ্রহীত ছবি

রংপুর সিটি করপোরশন নির্বাচনে দুপুর ২টা পর্যন্ত ৪৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসিটিভি পরিদর্শন মনিটরিং রুমে বসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। সকাল সাড়ে ৮টায় চালু হওয়া এই ভোটে সাড়ে পাঁচঘণ্টা অতিবাহিত হওয়ার পর তিনি এরূপ মন্তব্য করেন।

আরও পড়ুনঃ আ.লীগের কেন্দ্রীয় কমিটিতে যে পদ পেলেন মাশরাফি

সিইসি বলেন, ভোট কেন্দ্র প্রচুর ভোটারের উপস্থিতি। আমরা বলে দিয়েছি সাড়ে ৪টার মধ্যে যারা কেন্দ্রে থাকবে রাত যতই হোক ভোট নেয়া হবে। আমরা আস্থা করি পার্সেন্টেজ আরও বাড়বে।

আরও পড়ুনঃ ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে প্রবল বৃষ্টি ও বন্যায় ১৩ জন নিহত

ভোট গ্রহণ অনেক সুশৃঙ্খল হলো জানিয়ে সিইসি আরও বলেন, ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহ, উৎসাহ, উদ্দীপনা রয়েছে। প্রশাসন ১ম হতে সহযোগিতা করে আসছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্কতার সঙ্গে রয়েছে। ফলে কোনরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  তিনি বলেন, একটা ব্যাপার খুবই সুখকর ভোটাররা সংযমের সঙ্গে ভোটের লাইনে অপেক্ষা করছেন।

ভোটের মাঠে মিডিয়াকে অবাধ চান্স দেয়া হয়েছে উল্লেখ করে উনি আরও বলেন, স্বচ্ছতার জন্য মিডিয়ার ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। তারা (মিডিয়া) ঠিক তথ্য উপস্থাপন করছে। রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, পোলিং কর্মকর্তা তারও বহু দায়িত্বশীলতার সাথে কাজ করছেন।

জাপার প্রার্থীর অভিযোগের বিষয়ে সিইসি বলেন, একজন প্রার্থীর ভোট দেওয়ার জন্য অসুবিধা হয়েছিল। পরে উনি ইলেকশন দেওয়ার জন্য পেরেছেন। প্রযুক্তিতে যেকোন মেকানিক্যাল সমস্যা থেকে হতে  পারে। ১ পার্সেন্টে বা ২ পার্সেন্টে হাতের আঙুলের ছাপ মিলছে না। স্যানিটাইজার দ্বারা আঙুল পরিষ্কার করে দেয়া হচ্ছে। পরে কারো কারো মিলেছে অনেকের আবার মিলেনি। যাদের ছাপ মিলেনি তাদের বলেছি পরে আসতে

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow