বৈধ পণ্যের আড়ালে আসছে বিদেশি মদ

এ ঘটনায় দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে ভারতীয় ট্রাকচালককে আটক করেছে পুলিশ

Jan 16, 2023 - 12:48
 0
বৈধ পণ্যের আড়ালে আসছে বিদেশি মদ

দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে আমদানি করা ভুসিবোঝাই ট্রাক থেকে ২৩ বোতল বিদেশি মদ উদ্ধার করেছে হিলি কাস্টমস। এ ঘটনায় গৌতম রায় (৪২) নামের  ট্রাকচালককে আটক করা হয়েছে।

রবিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হিলি স্থলবন্দরে আসা ভারতীয় ট্রাক থেকে এসব মদ উদ্ধার করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন । আটক ট্রাকচালক গৌতম রায় ভারতের বালুরঘাটের কোমারভোলা গ্রামের বাসিন্দা।

আরও পড়ুনঃ রংপুর মহাসড়কে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

এ বিষয়ে হিলি স্থল শুল্ক স্টেশনের উপকমিশনার বায়জিদ হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, “ভারতীয় একটি ট্রাকে মদ বহন করা হচ্ছে গোয়েন্দা সংস্থা থেকে এমন খবর পাই। সেই খবরের ভিত্তিতে রবিবার রাতে হিলি স্থলবন্দরের অভ্যন্তরে থাকা ভারতীয় ওই ট্রাকে অভিযান চালানো হয়। এ সময় ট্রাকটির কেবিনের ভেতর থেকে বিশেষ কায়দায় রাখা ২৩ বোতল (প্রতিটি এক লিটার) বিদেশি মদ উদ্ধার করা হয়।”

তিনি আরও বলেন, “এ ঘটনায় ট্রাকচালককে আটক করা হয়েছে। এতে আমদানি-রপ্তানিকারক জড়িত নন, চালক নিজে জড়িত বলে আমাদের কাছে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে মামলা করে থানায় হস্তান্তর করা হবে।”

তবে এর সঙ্গে বাংলাদেশের কেউ জড়িত কি-না সেটি পুলিশ খতিয়ে দেখবে বলে জানান বায়জিদ হোসেন।

আরও পড়ুনঃ গাইবান্ধায় ত্রিমুখী সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের

এদিকে ট্রাকচালক গৌতম রায় বলেন, “আমি ভারত থেকে আমদানি করা ভুসি নিয়ে বাংলাদেশে ঢুকছিলাম। এ সময় ভারতে থাকা বিপ্লবের এজেন্ট বলেন, দাদা, এই মালামাল নিয়ে যান, ওপারে বিপ্লব নিয়ে নেবে। আপনাকে তিন হাজার টাকা দেবে। কিন্তু বুঝতে পারিনি এখানে মদ আছে। অন্য মালামাল ভেবে নিয়ে এসে এখন বিপদে পড়েছি।”

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow