নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বক্তব্য শুনছে তদন্ত কমিটি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বক্তব্য শুনছে তদন্ত কমিটি।

Feb 20, 2023 - 11:03
 0
নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বক্তব্য শুনছে তদন্ত কমিটি
সংগ্রহীত ছবি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় অভিযুক্তদের বক্তব্য শুনছে তদন্ত কমিটি।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টার পর বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন ভবনের এক শিক্ষকের রুমে তাদের বক্তব্য শুনছে তদন্ত কমিটি। উপস্থিত আছেন তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মন্ডল, সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শর্মাসহ তদন্ত কমিটির অন্যরা।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) শাহেদ আরমান জানান, রোববার বিকেলে উচ্চ আদালতের নির্দেশ কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলামের কাছে এসে পৌঁছালে তিনি রাতেই এ কমিটি গঠন করেন।

কমিটির সদস্য সহকারী অধ্যাপক শাহবুব আলম বলেন, ‘কমিটির সদস্যরা নিজেদের মধ্যে বসে আলাপ করে সোমবার থেকেই কাজ শুরু করে দেবেন।’

এর আগে, সকালে গোপনে প্রক্টরের গাড়িতে করে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা ও তাবাসসুম ক্যাপাসে প্রবেশ করেন।

রোববার নির্যাতনের শিকার শিক্ষার্থীর বক্তব্য শুনছে তদন্ত কমিটি।

অভিযোগ থেকে জানা যায়, ওই শিক্ষার্থীর হলে কোনো সিট না থাকায় তিনি ৮ ফেব্রুয়ারি প্রথমবর্ষের ক্লাস শুরুর দিন দেশরত্ন শেখ হাসিনা হলের এক আবাসিক ছাত্রীর রুমে উঠেন। এরপর ১২ ফেব্রুয়ারি রাতে তিনি নির্যাতনের শিকার হন।

ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর


  • অভিযোগে নবীন ওই ছাত্রী বলেন, ‘বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তার অনুসারীরা নির্যাতন চালিয়েছেন। একপর্যায়ে তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল, ময়লা জিনিসপত্র জিহ্বা দিয়ে চাটানোসহ অমানবিক নির্যাতন করেন।’
  • পরদিন ১৩ ফেব্রুয়ারি নিরাপত্তার কথা চিন্তা করে খুব সকালে বিশ্ববিদ্যালয় থেকে বাড়িতে চলে যান ওই শিক্ষার্থী।
  • পরে বাংলাদেশের হাইকোর্ট এ ঘটনায় ওই ছাত্রীর নিরাপত্তা দেয়া, নির্দিষ্ট তদন্ত কমিটি গঠন ও অভিযুক্ত ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের বাইরে রেখে তদন্ত কাজ চালানোর আদেশ দেন। এরপরই গত বৃহস্পতিবার সহযোগী তাবাচ্ছুম ইসলামসহ অন্তরাকে হল থেকে বের করে দেয়া হয়।

এদিকে, অভিযুক্ত ইবি শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা অভিযোগ অস্বীকার করে আসছেন। তিনি বলছেন, তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow