বিশ্বজুড়ে করোনায় একদিনে আরও ১১শ মৃত্যু, শনাক্ত পৌনে ৩ লাখ

চলমান করোনাভাইরাস মহামারিতে বিশ্বজুড়ে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। কিন্তু দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত ১১শ’র বহু মানুষের

Jan 11, 2023 - 11:45
 0
বিশ্বজুড়ে করোনায় একদিনে আরও ১১শ মৃত্যু, শনাক্ত পৌনে ৩ লাখ
গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বহু সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় ২য় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র : সংগ্রহীত ছবি

চলমান করোনাভাইরাস মহামারিতে বিশ্বজুড়ে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। কিন্তু দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত ১১শ’র বহু মানুষের। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় পৌনে ৩ লাখে।

আরও পড়ুনঃ এসএসসির ফরম পূরণের সময় বাড়ল

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বহু সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় ২য় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই বিদ্যমান ফ্রান্স, ব্রাজিল, হংকং, রাশিয়া ও দক্ষিণ কোরিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৬ কোটি ৯২ লাখের ঘর। অন্যদিকে মৃতের পরিমান ছাড়িয়েছে ৬৭ লাখ ১৭ হাজার।

আরও পড়ুনঃ শক্তিশালী পাসপোর্ট সূচকে বাংলাদেশের তিন ধাপ উন্নতি

বুধবার (১১ জানুয়ারি) প্রভাতে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু এবং সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস হতে এ তথ্য পাওয়া গেছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা পৃথিবীতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১০৯ জনের। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ৬২ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ১৭ হাজার ৪২৩ জনে।

একই সময়ের ভিতরে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়ে গেছেন ২ লাখ ৭২ হাজার ১৩৩ জন। অর্থাৎ পূর্বের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর পরিমান বেড়েছে প্রায় ৫০ হাজার। এতে মহামারির চালু হতে এ পর্যন্ত ম্যালওয়্যারে আক্রান্ত মোট রোগীর পরিমান বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৯২ লাখ ৭২ হাজার ৩৮৮ জনে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow