বিশ্বকাপ ফাইনাল: রাজধানীতে সতর্ক নিরাপত্তা বাহিনী "এই কে এম হাফিজ"

আজ রাতে কাতার বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা। এই খেলাকে কেন্দ্র করে যাতে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে

Dec 18, 2022 - 16:50
 0
বিশ্বকাপ ফাইনাল: রাজধানীতে সতর্ক নিরাপত্তা বাহিনী  "এই কে এম হাফিজ"
ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের একসাথে কাজ করবে এলিট ফোর্স র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়নও (র‍্যাব)।

আজ রাতে কাতার বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা। এই খেলাকে কেন্দ্র করে যাতে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের একসাথে কাজ করবে এলিট ফোর্স র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়নও (র‍্যাব)।


পুলিশ বলছে, রাতে ঢাকা শহরের যতগুলো স্পটে বড় পর্দায় খেলা দেখানো হবে সবগুলো স্পটে পর‍্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে। ফুটবল খেলাকে ভিত্তি করে কেউ যাতে কোনো ধরনের অপ্রীতিকর অবস্থা সৃষ্টি করতে না পারে সেজন্য অতন্দ্র থাকবে পুলিশ।

আরও পড়ুনঃ টেস্ট সিরিজের প্রথমটিতে ভারতের কাছে ১৮৮ রানে হেরেছে বাংলাদেশ

আক্তার বলেন, রাজধানীতে যতগুলো স্পটে বড় পর্দায় খেলা দেখানো হবে সবগুলোতে পুলিশ মোতায়েন থাকবে। ঢাকার ৮ বিভাগের ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে তারা যেন পর‍্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেন।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, র‍্যাবের রুটিন পেট্রোল ও চেকপোস্ট থাকবেই। একসাথে ফুটবল খেলাকেন্দ্রিক নাশকতা, সহিংসতা কিংবা সংঘাতের কোনো তথ্য পাওয়া গেলে র‍্যাবের পর‍্যাপ্ত ফোর্স মুভ করবে।

এদিকে কাতারে চলমান বিশ্বকাপ ফুটবল খেলাকে ভিত্তি করে বিভিন্ন পক্ষ-বিপক্ষের সংঘাত-হানাহানিতে এই পর্যন্ত সারাদেশে অন্তত চারজন হত্যা হয়েছেন বলে খবর পাওয়া গেছে।


মুঠোফোনে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদের উদ্যোগে ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় দুইটি এবং হাজী মুহম্মদ মুহসীন হলের মাঠে একটি ডিজিটাল স্ক্রিন বসানো হয়েছে।

টিএসসি ছাড়াও রাজধানীর আরও কতিপয় জায়গায় বড় পর্দায় বিশ্বকাপ দেখানো হচ্ছে। এর মধ্যে রয়েছে- মতিঝিলে বাফুফে ভবনের সামনের লন, ধানমন্ডির রবীন্দ্র সরোবর, উত্তরা রবীন্দ্রসরণি, মানিক মিয়া অ্যাভিনিউ, হাতিরঝিলে মুজিব চত্বর, গুলশান-২  ভবন, মোহাম্মদপুর বছিলার লাউতলা খালসংলগ্ন মাঠ, প্যারিস রোডসংলগ্ন মাঠ, কাচকুড়া কলেজ মাঠ, শ্যামলী পার্ক, খিলগাঁও তালতলা মার্কেট, রাষ্ট্রীয় তিতুমীর কলেজ  ও বসুন্ধরা সিটি শপিং মলের সামনে।

এছাড়া পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক, মতিঝিলের মধুমতি সিনেমা হলে বড় পর্দায় খেলা দেখা যাবে বলে জানা গেছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow