পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধই থাকবে: হাইকোর্ট

গত ১২ জানুয়ারি করা এই রিটে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করা হয়

Jan 15, 2023 - 18:27
 0
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধই থাকবে: হাইকোর্ট
রোববার বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটটি উত্থাপিত হয়নি বলা হয় পরিত্যক্ত করে দেন : সংগ্রহীত ছবি

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে দায়ের করা রিটটি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটটি উত্থাপিত হয়নি বলা হয় পরিত্যক্ত করে দেন। রিটটির পক্ষের আইনজীবী ছিলেন ইয়ারুল ইসলাম।

আরও পড়ুনঃ রাজধানীর গুলশানে গ্লোরিয়া জিন্স ক্যাফের সামনে গোলাগুলি

বাংলাদেশ রিপাবলিক্যান পার্টি নামে একটি সংগঠনের চেয়ারম্যান আবু হানিফ হৃদয় জনস্বার্থে এ রিট করেন। তিনি যাত্রাবাড়ীর বাসিন্দা। এর আগে গত ১২ জানুয়ারি করা এই রিটে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করা হয়। রিটে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়। গত সালের ২৭ জুন পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার। ২৬ জুন রাতে তথ্য অধিদপ্তরের এক তথ্য বিবরণীতে বিষয়টি জানানো হয়।

আরও পড়ুনঃ নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৭ জন

এতে জানানো হয়, পুনঃআদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল অফ থাকবে। এর প্রথমে যান চলাচলের ১ম দিনেই পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনা ঘটে। এ দুর্ঘটনার ১টি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে দেখা যায়, মারাত্মক আহত হয়ে দুজন সেতুর ওপর পড়ে আছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow