টিকটক নিষিদ্ধে ৩০ দিনের সময় দিলো বাইডেন প্রশাসন

যুক্তরাষ্ট্রের সব সরকারি ডিভাইস থেকে টিকটিক নিষিদ্ধে ৩০ দিনের সময় বেঁধে দিলো বাইডেন প্রশাসন। এ সময়ের মধ্যে সব সরকারি ডিভাইস থেকে টিকটক সরিয়ে নিতে ফেডারেল এজেন্সিকে নির্দেশ দেওয়া হয়েছে।

Feb 28, 2023 - 12:42
 0
টিকটক নিষিদ্ধে ৩০ দিনের সময় দিলো বাইডেন প্রশাসন
ছবি: সংগৃহীত

সোমবার ম্যানেজমেন্ট এন্ড বাজেট দপ্তরের পরিচালক শালান্দা ইয়ংয়ের নতুন এই নির্দেশিকা প্রণয়ন করেন। মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন গণমাধ্যম এবিসি নিউজ।

ইয়ংয়ের এই নির্দেশনায় রাষ্ট্রীয় সংস্থাগুলোকে রাষ্ট্রীয় সব ডিভাইস থেকে ৩০ দিনের মধ্যে চাইনিজ মালীকানাধীন এ্যাপ টিকটক সরিয়ে ফেলতে বলা হয়েছে। একই সঙ্গে ডিভাইস সরবরাহকারী প্রতিষ্ঠানকে এই নির্দেশ মেনে চলতে ৯০ দিনের সময় দেওয়া হয়েছে।  

মার্কিন তথ্য নিরাপত্তা প্রধান ক্রিস দেরুশা বলেন, আমাদের সাইবার অবকাঠামো সুরক্ষিত রাখতে এবং মার্কিনিদের তথ্য বিদেশী প্রতিষ্ঠানের হাতে যাওয়া ঠেকাতে প্রচুর বিনিয়োগ করছেন বাইডেন-হ্যারিস প্রশাসন। তিনি আরও বলেন, এরই অংশ হিসেবে নতুন এই নির্দেশিকা দেওয়া হয়েছে।  নিরাপত্তাজনিত কারণে প্রতিরক্ষা মন্ত্রণালয়, হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রণালয় এবং রাজ্য বিভাগের ওপর টিকটক ব্যবহারে নিষেধাজ্ঞা ছিল।  

গোপনীয়তা ও সুরক্ষার ঝুঁকি’র কথা উল্লেখ করে কানাডার সরকারি সব ডিভাইসে নিষিদ্ধ করা হয়েছে টিকটক। আগামী মঙ্গলবার থেকে কার্যকর হবে এই নিষেধাজ্ঞা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow