আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাতীয় ও জনগুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তাসহ হাওরাঞ্চলের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো হাওরের বুকে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস। কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Feb 28, 2023 - 12:37
 0
আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে কিশোরগঞ্জে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সেনানিবাস উদ্বোধনের পর মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী। পরে তিনি সেনানিবাস এলাকায় একটি আম গাছের চারা রোপণ করেন। আবদুল হামিদ সেনানিবাসটি ২৭৫ একর জমির ওপর নির্মাণ করা হয়েছে।

বিকেলে তিনি স্থানীয় আওয়ামী লীগের জনসভায় যোগ দিবেন। এছাড়া এ সফরে প্রথমবারের মতো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়িতে আতিথেয়তা গ্রহণ করবেন।

মঙ্গলবার সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে করে বেলা ১১টা ৫ মিনিটে মিঠামইনে রাষ্ট্রপতির বাড়ির পাশে ঘোড়াউত্রা নদীর চরে নির্মিত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসে পৌঁছান প্রধানমন্ত্রী।

সর্বশেষ ১৯৯৮ সালে মিঠামইন সফর করলেও তৎকালীন সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার আবদুল হামিদের বাড়িতে যেতে পারেননি শেখ হাসিনা। এবার তিনি আবদুল হামিদের বাড়িতে আতিথেয়তা নেবেন। এরপর বিকেলে মিঠামইন হেলিপ্যাড মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

এই সফরের মধ্য দিয়ে দীর্ঘ দুই যুগ পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিঠামইন গেলেন। প্রধানমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে হাওড়ে উৎসমুখর পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে বরণ করতে সেখানে মিঠামইনে অবস্থান করছেন রাষ্ট্রপতি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow