জাতীয় বীমা দিবস-২০২৩’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

‘জাতীয় বীমা দিবস-২০২৩’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (বুধবার) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে এ বছরের দিবসের আয়োজনের উদ্বোধন করা হয়। 

Mar 1, 2023 - 12:05
 0
জাতীয় বীমা দিবস-২০২৩’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সংগ্রহীত ছবি

‘জাতীয় বীমা দিবস-২০২৩’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (বুধবার) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে এ বছরের দিবসের আয়োজনের উদ্বোধন করা হয়।   সকালে সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি দিবসটির উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী এ সময় বীমা খাতকে ডিজিটালাইজড করাসহ জন প্রিয় করে এর সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সঙ্গে সরকারি-বেসরকারি কোম্পানিগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

এবারের বীমা দিবসের প্রতিপাদ্য ছিল ‘বীমায় সুরক্ষিত থাকলে, এগিয়ে যাব সবাই মিলে’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে দিবসটি পালিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী ও বাংলাদেশ ইন্সুরেন্স এসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন।

___________________________________________________________

আরও পড়ুনঃ খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের ৯ মার্চ
___________________________________________________________

‘জাতীয় বীমা দিবস-২০২৩’ উপলক্ষে বিদ্যালয়, মহাবিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।  

অনুষ্ঠানে বীমা খাতের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

  • ১৯৬০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে কাজ শুরু করেন। তাই সরকার প্রতিবছর ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে।
  • কালের মহানায়ক, স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ‘জাতীয় বীমা দিবস’কে ‘বি’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করেছে সরকার।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow