লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপে বাংলার বাঘিনীদের দ্বিতীয় জয়

দাপুটে ক্রিকেটে নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ২য় ম্যাচেও বিজয় তুলে নিয়েছে বাংলাদেশ। এবার শ্রীলংকাকে ৯ রানে হারাল দিশা বিশ্বাসের নেতৃত্বে দলটি।

Jan 16, 2023 - 18:06
 0
লঙ্কানদের হারিয়ে বিশ্বকাপে বাংলার বাঘিনীদের দ্বিতীয় জয়
চলমান আসরে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশ: সংগ্রহীত ছবি

দাপুটে ক্রিকেটে নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ২য় ম্যাচেও বিজয় তুলে নিয়েছে বাংলাদেশ। এবার শ্রীলংকাকে ৯ রানে হারাল দিশা বিশ্বাসের নেতৃত্বে দলটি।

চলমান আসরে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশ। সে ম্যাচে অজিদের ৭ উইকেটে উড়িয়ে দিয়েছিল টাইগ্রেসরা। আজ সোমবার দক্ষিণ আফ্রিকার বেনোনিতে গ্রুপ ‘এ’র ম্যাচে খেলতে নামে দুদল। যেখানে শুরুতে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রানে থামে শ্রীলংকা।


টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অসাধারণ শুরু পায় বাংলাদেশ। ১১.১ ওভারে উদ্বোধনী জুটিতে ৭৫ রান তোলেন দুই ওপেনার আফিয়া প্রত্যাশা এবং মিষ্টি শাহা। মিষ্টি ২৪ বলে ব্যক্তিগত ১৪ রানে রান আউটের শিকার হন। দলীয় ৪ রানের ব্যবধানে আফিয়া ফিরে গেলেও দারুণ এক হাফসেঞ্চুরি তুলে নেন। রেশমি নেত্রাঞ্জলির বলে বোল্ড হওয়ার প্রথমে ৪৩ বলে ৫টি চার এবং ৩টি ছক্কায় ৫৩ রান করেন।

আরও পড়ুনঃ বন্ধ হচ্ছে জেএসসি-জেডিসি পরীক্ষা

ইনিংসের বাকি টাইম আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। দিলারা আকতার ২৭ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন। অন্যপ্রান্তে অপরাজিত থাকা স্বর্ণা আকতার ছিলেন আরও বিধ্বংসী। উনি ২৮ বলে ৩টি চার এবং ২টি ছক্কায় ঠিক ৫০ রান করেন।

ব্যাটিংয়ের পর বোলিংয়েও শুরুটা সুন্দর করে বাংলাদেশ। লংকানদের দলীয় ২৪ রানে দুইটা উইকেট তুলে গ্রহণ করে তারা। ১ম ওভারে উজাড় রানে নেথামি সেনারত্নাকে রাবেয়া খানের ক্যাচে ফেরান মারুফা আকতার। আর চতুর্থ ওভারে ব্যক্তিগত ৩ রানে থাকা সুমুদু নিসানসালাকে বোল্ট করেন দিশা বিশ্বাস।

আরও পড়ুনঃ  বন্ধ হচ্ছে জেএসসি-জেডিসি পরীক্ষা

তবে অতঃপর তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় শ্রীলংকা। ৯৪ রানের পার্টনারশিপ গড়েন ক্যাপ্টেন বিশামি গুনারত্নে এবং দিওয়ামি বিহাঙ্গা। অবশেষে এ জুটি ভাঙেন মারুফা। বিহাঙ্গাকে ৫৫ রানে এলবি করেন তিনি। ৪৪ বলে ৭টি চার এবং ২টি ছক্কায় নিজের ইনিংস সাজান এই লংকান।

মানুদি নানায়াক্কারাকে ৪ রানে রান আউট করেন স্বর্ণা ও দিশা। তবে সমাপ্ত পর্যন্ত লড়ে যান দলনেতা গুনারত্নে। ৫৪ বলে উনি ৮টি চার এবং ১টি ছক্কায় ৬০ রানে অপরাজিত থাকেন। আর ইনিংসের সমাপ্ত ৩ বল খেলা দুসাঙ্গা দিশানায়েক তিনটি চারে ১২ রানে অপরাজিত ইনিংস খেলেন।

বাংলাদেশ বোলার মারুফা ২টি ও দিশা ১টি উইকেট পান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow