মুক্তির পর ১০ রেকর্ড গড়ল ‘পাঠান’

যশরাজ ফিল্মস প্রযোজিত সিনেমা ‘পাঠান’ জ্বরে কাঁপছে ভারত। দীর্ঘ ৪ বছর পর রূপালী পর্দায় ফিরে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন শাহরুখ খান ও তার পাঠান।

Jan 29, 2023 - 11:31
Jan 29, 2023 - 11:41
 0
মুক্তির পর ১০ রেকর্ড গড়ল ‘পাঠান’
মুক্তির প্রথমদিনেই ইতিহাস গড়েছে সিনেমাটি : সংগ্রহীত ছবি

যশরাজ ফিল্মস প্রযোজিত সিনেমা ‘পাঠান’ জ্বরে কাঁপছে ভারত। দীর্ঘ ৪ বছর পর রূপালী পর্দায় ফিরে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন শাহরুখ খান ও তার পাঠান।

মুক্তির প্রথমদিনেই ইতিহাস গড়েছে সিনেমাটি। এদিন ভারত থেকে আয় করেছে প্রায় ৫৫ কোটি রুপি, যা হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিনের আয়ে সর্বোচ্চ। এতোদিন এ রেকর্ড ছিল দক্ষিণী সিনেমা ‘কেজিএফ-২’। হিন্দি ভাষায় প্রথমদিনে যশ অভিনীত সিনেমাটি আয় করেছিল ৫৩ দশমিক ৯৫ কোটি রুপি।

আরও পড়ুনঃ ৮ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে

সবচেয়ে বেশি হলে মুক্তি

  • ভারতে ৫ হাজার ৫০০–এর বেশি হলে মুক্তি পেয়েছে ‘পাঠান’, যা হিন্দি সিনেমার জন্য নতুন রেকর্ড।
  • প্রথম দিন সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমা
     সব শঙ্কা উড়িয়ে দিয়ে মুক্তির প্রথম দিন, অর্থাৎ ২৫ জানুয়ারি ছবিটি কেবল ভারতের প্রেক্ষাগৃহ থেকেই আয় করেছে ৫৫ কোটি রুপি! যা হিন্দি সিনেমার প্রথম দিনের আয়ের নতুন রেকর্ড।


প্রথম দিন সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমা

  • মুক্তির প্রথম দিনে (২৫ জানুয়ারি) পাঠান কেবল ভারত থেকে আয় করেছে ৫৫ কোটি রুপি! যা হিন্দি সিনেমার প্রথম দিনের আয়ের নতুন রেকর্ড।  

অগ্রিম বুকিংয়ে রেকর্ড

  • শুধু প্রথম দিনের আয়ের রেকর্ডই নয়, ‘পাঠান’-এর অগ্রিম বুকিংয়ের রেকর্ডও আর সবার থেকে বেশি। মুক্তির আগেই সিনেমাটির ৫ লাখের বেশি অগ্রিম টিকিট বিক্রি হয়, যা একটি নতুন রেকর্ড। এটা দেখেই বিশ্লেষকরা ধরে নেয়, মুক্তির পর বক্স অফিসে তোলপাড় ফেলে দেবে পাঠান। এবং সেটাই হয়েছে।
    এর আগে পরিচালক সিদ্ধার্থ আনন্দ ‘ব্যাং ব্যাং’ এবং ‘ওয়ার’-এর মতো অ্যাকশন-থ্রিলার ছবি উপহার দিয়েছেন। কিন্তু ‘পাঠান’-ই তার ক্যারিয়ারের এখনও পর্যন্ত ছবি মুক্তির প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করা ছবি।

এই নিয়ে ‘যশরাজ’-এর তৃতীয় ছবি প্রথম দিনেই ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করল। আগের দুটি ছবি ছিল ‘থাগস অব হিন্দুস্তান’ এবং ‘ওয়ার’।

ভারত ও ভারতের বাইরে মিলিয়ে ২ দিনেই ২২৫ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। এর মধ্যে ভারত থেকে ১২৫ কোটি, ভারতের বাইরে থেকে ১০০ কোটি। ভারতের বাইরে মুক্তির পর এত বেশি আয় করতে পারেনি কোনো হিন্দি সিনেমাই।

‘পাঠান’ যে মুক্তির প্রথম দিনেই বড় অঙ্কের ব্যবসা করবে, সেটা বোঝা গিয়েছিল ছবিটির অগ্রিম বুকিংয়ের প্রবণতা দেখেই। মুক্তির আগেই সিনেমাটির পাঁচ লাখের বেশি অগ্রিম টিকিট বিক্রি হয়, যা একটি নতুন রেকর্ড

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow