বেনাপোলে ২৩ লাখ টাকাসহ আটক সেই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Feb 13, 2023 - 16:24
 0
বেনাপোলে ২৩ লাখ টাকাসহ আটক সেই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে মামলা
সংগ্রহীত ছবি

প্রায় ২৩ লাখ টাকাসহ আটক বেনাপোল কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা খন্দকার মুকুল হোসেনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

রোববার (১২ ফেব্রুয়ারি) যশোর সমন্বিত জেলা কার্যালয় উপপরিচালক মো. আল আমিন বাদী হয়ে মামলা দায়ের করেন। দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঘুষসহ আটক হওয়ার ৭ মাস পর মামলাটি দায়ের করা হয়। দায়েরকৃত মামলায় খন্দকার মুকুল হোসেনের বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, খন্দকার মুকুল হোসেন ২০১০ সালে ঢাকায় জাতীয় রাজস্ব বোর্ডের ক্যাশিয়ার পদে যোগ দেন। ২০১৭ সালের তিনি সহকারী রাজস্ব কর্মকর্তা পদে উত্তীর্ণ হন। ২০২০ সালের নভেম্বরে বেনাপোল কাস্টমে যোগ দেন। ঢাকাতে চাকরির সুবাদে বিভাগীয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে সখ্য গড়ে ওঠে।

সূত্রে আরও জানা যায়, ২০২২ সালের ২৬ আগস্ট সকালে মুকুল হোসেন ঢাকার উদ্দেশে যশোর বিমানবন্দরে আসেন। এ সময় বন্দরের স্ক্যানার মেশিনে তার বহন করা ব্যাগে বিপুল পরিমাণ টাকার উপস্থিতি পাওয়া যায়। পরে বিষয়টি ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গোয়েন্দা কর্তৃপক্ষকে অবহিত করে যশোর বিমানবন্দর সিকিউরিটি বিভাগ। অভিযোগের পরিপ্রেক্ষিতে ঢাকা বিমানবন্দরে তার ব্যাগ তল্লাশি করে ২২ লাখ ৯৯ হাজার টাকার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুকুল ওই টাকার উৎস বলতে পারেনি। এই ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow