বাড়তে পারে তাপমাত্রা, সঙ্গে বৃষ্টির আভাস

আগামী দুই দিনে তাপমাত্রা বাড়তে পারে। এই ছাড়া গুঁড়িগুঁড়ি বৃষ্টিরও আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস

Jan 11, 2023 - 12:26
 0
বাড়তে পারে তাপমাত্রা, সঙ্গে বৃষ্টির আভাস
আজ বুধবারের পূর্বাভাসে  হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে।

আগামী দুই দিনে তাপমাত্রা বাড়তে পারে। এই ছাড়া গুঁড়িগুঁড়ি বৃষ্টিরও আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ বুধবারের পূর্বাভাসে  হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে।

আরও পড়ুনঃ বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ফের উত্তপ্ত রাজনীতি

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানিয়েছেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে প্রবল কুয়াশা এবং রাষ্ট্রের অন্যত্র হালকা হতে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আরও পড়ুনঃ দলে দলে জড়ো হচ্ছে নয়াপল্টনে , বিএনপি নেতা কর্মীরা

এদিকে যশোর এবং চুয়াডাঙ্গা জেলাসহ রাজশাহী এবং রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু হতে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৬ থেকে ১২ কিলোমিটার।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহী ও ঈশ্বরদীতে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow