তৃতীয় দিনের প্রথম সেশনে আয়ারল্যান্ডের তীব্র প্রতিরোধ

আয়ারল্যান্ড : ২১৪ ও ৯৩/৫ (৪৭.০ ওভারে) বাংলাদেশ ১ম ইনিংস : ৩৬৯/১০ (৮০.৩ ওভারে)

Apr 6, 2023 - 12:44
 0
তৃতীয় দিনের প্রথম সেশনে আয়ারল্যান্ডের তীব্র প্রতিরোধ
ছবি: সংগৃহীত

দ্বিতীয় দিন শেষেই ইনিংস ব্যবধানে জয়ের আবহ পেয়েছে বাংলাদেশ।যেভাবে দ্বিতীয় দিনের পড়ন্ত বেলায় স্পিনাররা টার্ন পেয়েছে, তাতে ইনিংস হার এড়ানোর জন্য  আয়ারল্যান্ডের শেষ ৬ জুটির ১২৯ রান কাছে দুরুহই মনে হয়েছে। (তৃতীয় দিনের লাঞ্চ পর্যন্ত)

তবে দ্বিতীয় দিন শেষে ২৭/৪ স্কোর নিয়ে তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমে তীব্র প্রতিরোধ গড়ে তুলেছে আয়ারল্যান্ড।তৃতীয় দিনের প্রথম সেশন শেষে আয়ারল্যান্ডের স্কোর ৯৩/৫।

হ্যারি টেক্টর ৪৩ এবং লরকান টাকার ২৪ রানে ব্যাটিংয়ে আছেন। আর ৬৩ রান করতে পারলে বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পাঠাতে পারবে আইরিশরা।

 দিনের প্রথম সেশনে যতোটা স্পিন ভীতিতে ভোগার কথা ছিল আয়ারল্যান্ডের, তার ছিটে-ফোটাও দেখা যায়নি। বরং বাংলাদেশ স্পিনারদের প্রতি আক্রমনে রিভার্স সুইপ পর্যন্ত করতে দেখা গেছে আইরিশদের। এই সেশনে আয়ারল্যান্ডের প্রতিরোধ ছিল বলার মতো।

১ উইকেট হারিয়ে ৬৬ রান যোগ করে ইনিংস হার এড়ানোর যুদ্ধ করছে আয়ারল্যান্ড। তা সম্ভব হয়েছে ৪র্থ উইকেট জুটির ৩৮ রান এবং ৫ম জুটির অবিচ্ছিন্ন ৪২ রানে।

দ্বিতীয় দিনের দ্বিতীয় ওভারে তাইজুলের বলে টেক্টরকে উইকেটের পেছনে ফিরিয়ে দেয়ার সুযোগ হাতছাড়া করেছেন লিটন। তাতেই বাড়ছে জয়ের প্রতীক্ষা। ৯ রানের মাথায় জীবন ফিরে পাওয়া এই টেক্টর লং অনের উপর দিয়ে তাইজুলকে মেরেছেন ছক্কা! শরিফুলকে এক ওভারে মেরেছেন ২টি চার।

দিনের প্রথম ব্রেক থ্রু দিয়েছেন বাঁ হাতি পেস বোলার শরিফুল। তাইজুলের চেঞ্জে বোলিং করতে এসে নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে পিটার মুরকে (১৬) উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেছেন। দিনের ৫৪ মিনিটের মাথায় এই ব্রেক থ্রু' বাদ দিলে বাংলাদেশ বোলারদের বল নির্বিষ দেখিয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow