চসিকের ২৫০০ কোটি টাকার প্রকল্পে কাজ না পেয়ে প্রকল্প পরিচালকে মারধর

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ২৫০০ কোটি টাকার প্রকল্পে কাজ না পেয়ে প্রকল্প পরিচালকের কার্যালয়ে ঢুকে প্রকল্প পরিচালককে মারধর করার অভিযোগ উঠেছে ঠিকাদারদের বিরুদ্ধে। 

Jan 30, 2023 - 11:22
 0
চসিকের ২৫০০ কোটি টাকার প্রকল্পে কাজ না পেয়ে প্রকল্প পরিচালকে মারধর
চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) কার্যালয়ের একটি উন্নয়ন প্রকল্পের পরিচালকের কক্ষে গিয়ে তার ওপর হামলা চালিয়েছে একদল ঠিকাদার সংগ্রহীত ছবি

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ২৫০০ কোটি টাকার প্রকল্পে কাজ না পেয়ে প্রকল্প পরিচালকের কার্যালয়ে ঢুকে প্রকল্প পরিচালককে মারধর করার অভিযোগ উঠেছে ঠিকাদারদের বিরুদ্ধে। 

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) কার্যালয়ের একটি উন্নয়ন প্রকল্পের পরিচালকের কক্ষে গিয়ে তার ওপর হামলা চালিয়েছে একদল ঠিকাদার।


আজ রোববার বিকেল ৪টার দিকে নগরীর টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ে এ ঘটনা ঘটে।'কাজ না দেওয়ায়' প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর ওপর ঠিকাদাররা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ চসিক কর্মকর্তাদের।

২৯ জানুয়ারি

  • ২৯ জানুয়ারি (রোববার) বিকালে নগরের টাইগারপাস অস্থায়ী কার্যালয়ের চতুর্থ তলায় প্রকল্প পরিচালক গোলাম ইয়াজদানীর কার্যালয়ে এ ঘটনা ঘটে। উত্তেজিত ঠিকাদারেরা এ সময় প্রকল্প পরিচালকের টেবিল ও নামফলক ভেঙে ফেলেছে বলে জানা যায়।
  • সিটি করপোরেশন সূত্রে জানা যায়, আন্দরকিল্লার পুরোনো নগর ভবনে সাধারণ সভা শেষে বেলা পৌনে ৪টায় টাইগারপাসের অস্থায়ী প্রধান কার্যালয়ে নিজের দপ্তরে আসেন প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানী। এ সময় প্রায় ২০-২৫ জন ঠিকাদার অনুমতি ছাড়া তার কক্ষে ঢুকে পড়ে এবং কথা বলার এক পর্যায়ে প্রকল্প পরিচালকের ওপর অতর্কিতভাবে হামলা করেন ঠিকাদাররা। এ সময় ঠিকাদাররা ওই প্রকল্প পরিচালককে কিলঘুষি মারতে থাকেন। অফিস সহকারী তিলক দে তাকে রক্ষা করতে গেলে তিনিও মারধরের শিকার হন।

আরও পড়ুনঃ বছরের শুরুতেই রেমিট্যান্স এলো ১৮ হাজার কোটি টাকা

হামলার তথ্য নিশ্চিত করে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন , 'যারা অন্যায়ভাবে কাজ পেতে চায়, তারা এই হামলা চালিয়েছে।'

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) একটি উন্নয়ন প্রকল্পের পরিচালককে মারধর করেছেন কয়েকজন ঠিকাদার। নগরের টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ের চারতলায় রোববার বিকেলে এ ঘটনা ঘটে। এ সময় ঠিকাদাররা প্রকল্প পরিচালকের কক্ষের টেবিল ও বাইরের নামফলক ভাংচুর করেন।

চট্টগ্রাম সিটি

  • চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী অভিযোগ করেছেন, স্বচ্ছতার মাধ্যমে হওয়া টেন্ডার প্রক্রিয়ায় কাজ না পেয়ে ঠিকাদাররা ওই হামলা চালিয়েছেন।
    হামলার বিষয়ে রোববার সন্ধ্যায় চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নিজ দপ্তরে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, ‘আমরা অবশ্যই অ্যাকশনে যাচ্ছি। সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখা হচ্ছে কারা ছিলেন। ছবি বের করছি। সাহাবুদ্দিন নামে একজনের নেতৃত্বে হামলা হয়েছে। স্বচ্ছতার মাধ্যমে কাজ দেয়া হচ্ছে। এখানে তো মামার বাড়ির কোনো আবদার নেই। নিয়ম অনুযায়ী যদি এই ঠিকাদাররা কাজ না পান আমাদের কী করার আছে? আমরা মামলা করব।’

তবে অভিযোগ অস্বীকার করে ঠিকাদার সাহাবুদ্দিন বলেন, ‘আমি রোববার সিটি করপোরেশনে যাইনি। হামলার অভিযোগ সঠিক নয়।’

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow