ইভিএম কেনার প্রকল্প তালিকায় ছিল না: পরিকল্পনামন্ত্রী

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার প্রকল্প প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এই মান্নান বলেন, ইভিএম আমাদের একনেকের লিস্টে ছিল না, এটি নিয়ে প্রধানমন্ত্রী কিছু জানতেও চাননি

Jan 17, 2023 - 17:31
 0
ইভিএম কেনার প্রকল্প তালিকায় ছিল না: পরিকল্পনামন্ত্রী
মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) এক বৈঠক অনুষ্ঠিত হয় : সংগ্রহীত ছবি

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনার প্রকল্প প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এই মান্নান বলেন, ইভিএম আমাদের একনেকের লিস্টে ছিল না, এটি নিয়ে প্রধানমন্ত্রী কিছু জানতেও চাননি।তাই আমরা স্বপ্রণোদিত হয়ে প্রধানমন্ত্রীকে কিছু জানাতেও চাইনি। তবে ইভিএম প্রি-প্রকল্পটি প্রক্রিয়াধীন রয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসতে চাইলেন পাক প্রধানমন্ত্রী

এ টাইম আগামী জাতীয় নির্বাচনে ১৫০টি আসনে ভোটগ্রহণে ইভিএম ব্যবহার হবে কি না, সাংবাদিকদের এইরকম প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে জাতীয় ইলেকশন পরিচালনা পর্ষদ চিন্তাভাবনা করবে।

একনেক সভায় কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ প্রকল্পটি দ্বিতীয়বারের মতো সংশোধনের জন্য অ্যাপ্রুভ দেওয়া হয়। এ ছাড়া কিশোরগঞ্জ জেলার মিঠামইনে উড়াল সড়কসহ ১১ প্রকল্প অনুমোদন দেওয়া হয়।প্রকল্পগুলোর খরচা ধরা হয়েছে ১০ হাজার ৬৮৩ কোটি টাকা। কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলা সদর হতে করিমগঞ্জ উপজেলার মচিখালি পর্যন্ত উড়াল সড়ক প্রস্তুত প্রকল্পের খরচ ধরা হয়েছে ৫ হাজার ৬৫১ কোটি ১৩ লাখ টাকা।

আরও পড়ুনঃ  ড্রিমলাইনারের সিটের হাতল ভাঙা, টেনে তোলা হয়েছে এলইডি স্ক্রিন

এরমধ্যে সরকারি তহবিল হতে ব্যয় করা হবে ৭ হাজার ৮২৭ কোটি ৫০ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তা থেকে ২ হাজার ৮৮০ কোটি ১৮ লাখ টাকা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow